সেমিফাইনালের লড়াইয়ে ব্রাজিল ও বেলজিয়াম

সেমিফাইনালের লড়াইয়ে ব্রাজিল ও বেলজিয়াম

ঢাকা, ৬ জুলাই (জাস্ট নিউজ) : রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচে ব্রাজিলের বিপক্ষে মাঠে নেমেছে বেলজিয়াম। শুক্রবার বাংলাদেশ সময় রাত ১২টায় হাইভোল্টেজ এ ম্যাচটি শুরু হয়।

এই ম্যাচে একাদশে দুইটি পরিবর্তন এনেছে ব্রাজিল। ইনজুরি কাটিয়ে একাদশে ফিরেছেন মার্সেলো। বাদ পড়েছেন ফিলিপে লুইজ। আর নিষেধাজ্ঞার কারণে একাদশে নেই ক্যাসেমিরো। তার পরিবর্তে একাদশে ঢুকেছেন ফার্নান্দিনহো। এই ম্যাচে ব্রাজিলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন মিরান্ডা।

অন্যদিকে, বেলজিয়ামও আজ একাদশে দুইটি পরিবর্তন এনেছে। গত ম্যাচে জাপানের বিপক্ষে গোল করা মারুয়ানে ফেলাইনি ও নাসের চাদলি আজ একাদশে ঢুকেছেন। জাপানের বিপক্ষে দুইজনই পরিবর্তিত খেলোয়াড় হিসাবে নেমেছিলেন। কিন্তু আজ তাদের দুজনকেই শুরুর একাদশে রেখেছেন কোচ।

দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে ব্রাজিল। আর রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে জাপানকে ৩-২ গোলে হারিয়ে শেষ আট নিশ্চিত করে বেলজিয়াম। ফিফা র‌্যাঙ্কিংয়ে বর্তমানে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। আর তৃতীয় অবস্থানে রয়েছে বেলজিয়াম।

ব্রাজিল একাদশ: অ্যালিসন, ফ্যাগনার, থিয়াগো সিলভা, মিরান্ডা (অধিনায়ক), মার্সেলো, পাওলিনহো, ফার্নান্দিনহো, উইলিয়ান, কুতিনহো, নেইমার, গ্যাব্রিয়েল জেসুস।

বেলজিয়াম একাদশ: কোর্টইস, আল্ডেরওইরেল্ড, কোম্পানি, ভার্টনঘেন, মিউনিয়ার, ফেলাইনি, উইটসেল, চাদলি, ডি ব্রুইন, লুকাকু, এডেন হ্যাজার্ড।

রেফারি: মিলোরাদ মাজিচ (সার্বিয়া)।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/০০০১ঘ.)