মিরাজের ৫ উইকেট, অলআউট ওয়েস্ট ইন্ডিজ

মিরাজের ৫ উইকেট, অলআউট ওয়েস্ট ইন্ডিজ

ঢাকা, ১৩ জুলাই (জাস্ট নিউজ) : জ্যামাইকা টেস্টের প্রথম ইনিংসে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৩৫৪ রানে অলআউট করেছে বাংলাদেশ। আগের দিনে চার উইকেটে ২৯৫ রান সংগ্রহ করা উন্ডিজ, দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে চাপের মধ্যে পড়ে যায়। এদিন ৫৯ রানেই ক্যারিবীয় ৬ ব্যাটসম্যানের উইকেট তুলে নেন আবু জায়েদ রাহী ও মেহেদি হাসান মিরাজরা।

বাংলাদেশ দলের হয়ে একাই ৫ উইকেট শিকার করেন অফস্পিনার মিরাজ। তবে মিরাজ উইকেট বেশি নিলেও কাজের কাজটি করেছেন তরুণ পেস বোলার রাহী। শুক্রবার প্রথম সেশনে তিনিই ক্যারিবীয়দের ব্যাটিংয়ে ধস নামান।

আগের দিনে ১০ ওভারে ২২ রানে কোনো উইকেট না পাওয়া রাহী, এদিন ৮ ওভারে ১৬ রান দিয়ে নেন ৩ উইকেট। এছাড়া দুই উইকেট শিকার করেন তাইজুল ইসলাম।

বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো উইকেট না হারিয়ে ১০ রান সংগ্রহ করেছে তামিমরা। খেলায় এখন মধ্যাহ্ন বিরতি চলছে।

জ্যামাইকা টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনেই স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে চেপে ধরেছে বাংলাদেশ দল। শুক্রবার ২৪ রান তুলতেই ক্যারিবীয় ৫ ব্যাটসম্যানের উইকেট তুলে নেন আবু জায়েদ রাহী ও মেহেদি হাসান মিরাজরা।

এদিন শুরুতেই ক্যারিবীয় ব্যাটিংয়ে ধস নামান তরুণ পেস বোলার আবু জায়েদ রাহী। তার গতির মুখে পড়ে আগের দিনে ৮৪ রান করে সেঞ্চুরির অপেক্ষায় থাকা সিমরন হিতমার এদিন মাত্র দুই রান যোগ করতেই বিপদে পড়ে যান। ১৬ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামা রোস্টন চেজকেও সাজঘরে ফেরান রাহী।

এরপর উইকেটকিপার ব্যাটসম্যান ডোরিচকে সাজঘরে পাঠান তাইজুল ইসলাম। পরপর দুই বলে কিমো পাওয়েল এবং মিগুল কামিন্সের উইকেট তুলে নেন আগের দিনে ৩ উইকেট শিকার করা মিরাজ।

আগের দিনে ৮৪ রান নিয়ে সেঞ্চুরির অপেক্ষায় ছিলেন সিমরন হিতমার। শুক্রবার দিনের শুরুতেই ওয়েস্ট ইন্ডিজের এই মিডলঅর্ডার ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান পেস বোলার আবু জায়েদ রাহী। দ্বিতীয় দিনে মাত্র ২ রান যোগ করতেই উইকেটকিপারের হাতে ধরা পড়েন হিতমার।

এর আগে প্রথম দিনে ৪ উইকেটে ২৯৫ রান সংগ্রহ করে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ৮৪ ও ১৬ রান নিয়ে অপরাজিত ছিলেন সিমরন হিতমার ও রোস্টন চেজ।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২৩৪০ঘ.)