দ্বিতীয় টেস্টেও হতশ্রী ব্যাটিং

দ্বিতীয় টেস্টেও হতশ্রী ব্যাটিং

ঢাকা, ১৪ জুলাই (জাস্ট নিউজ) : প্রথম টেস্টে বাজে হারের পর আশা করা হচ্ছিল দ্বিতীয় টেস্টে বাংলাদেশ অন্তত লড়াই করবে। তবে আবার হতাশ করেছেন টাইগার ব্যাটসম্যানরা। প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টেও বড় হার সঙ্গী হতে যাচ্ছে বাংলাদেশের। জ্যামাইকা টেস্টের স্কোরকার্ড কিন্তু সেই কথাই বলছে।

ওয়েস্ট ইন্ডিজের করা ৩৫৪ রানের জবাবে প্রথম ইনিংসে মাত্র ১৪৯ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। টাইগারদের ফলো অনে না ফেলে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। ১ উইকেটে ১৯ রান দিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে স্বাগতিকরা। এখন পর্যন্ত, দুই ইনিংস মিলে বাংলাদেশের চেয়ে ২২৪ রানে এগিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ।

মূলত বাংলাদেশকে থামিয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজের পেসাররা। জেসন হোল্ডার নিয়েছেন ৫ উইকেট।

ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের শুরুটা মোটেও ভালো হয়নি। ২০ রানের মধ্যে ফিরে আসেন লিটন দাশ ও মুমিনুল হক। দুটি উইকেটেই যায় শ্যানন গ্যাব্রিয়েলের ঝুলিতে। সাকিব আল হাসানকে নিয়ে ইনিংস গড়ার দায়িত্বটা নিয়েছেলেন তামিম ইকবাল। এই জুটিতে আসে ৫৯ রান। এরপরই বাংলাদেশের ইনিংসে জোড়া আঘাত হানেন জেসন হোল্ডার। ফিরে যান সাকিব আল হাসান (৩২) ও মাহমুদউল্লাহ রিয়াদ (০)।

এরপর মুশফিককে নিয়ে এগোতে থাকেন তামিম। এই দুজন যোগ করেন ৩৮ রান। ১১৭ রানে তামিম ইকবাল (৪৭) ফিরতেই বালির বাধের মতো ভেঙে যায় বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। একে একে মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজরা ফিরে গেলে ১৪৯ রানেই থেমে যায় বাংলাদেশের ইনিংস।

ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার পাঁচটি উইকেট নেন। এছাড়া শ্যানন গ্যাব্রিয়েল ও কিমো পল নেন দুটি করে উইকেট।

এর আগে জ্যামাইকায় দ্বিতীয় দিনের শুরুটা হয়েছিল দুর্দান্ত বাংলাদেশের। আবু জায়েদ রাহী ও মেহেদি হাসান মিরাজের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ৫৯ রানেই শেষ চয়টি উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। মিরাজ পাঁচটি, রাহী তিনটি ও তাইজুল ইসলাম নেন দুটি উইকেট। শেষ পর্যন্ত ৩৫৪ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ।

 

(জাস্ট নিউজ/জেআর/১০২৫ঘ.)