চাকরি গেল আর্জেন্টাইন কোচ সাম্পাওলির

চাকরি গেল আর্জেন্টাইন কোচ সাম্পাওলির

ঢাকা, ১৬ জুলাই (জাস্ট নিউজ) : রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো থেকে ২০১৪ বিশ্বকাপের রানার্নআপ আর্জেন্টিনার ছিটকে পড়ার দায় মাথায় নিয়ে চাকরি হারাতে হলো কোচ হোর্হে সাম্পাওলিকে।

আর্জেন্টিনা জাতীয় দলের প্রধান কোচের পদে সাম্পাওলি আর থাকছেন না বলে রবিবার এক বিবৃতিতে জানায় দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন।

বিশ্বকাপ বাছাইপর্ব থেকেই ছিটকে পড়ার শঙ্কা কাটিয়ে কোনোমতে রাশিয়ার টিকেট পেয়েছিল আর্জেন্টিনা। তবে দলে তারকাসমৃদ্ধ আক্রমণভাগ থাকায় লিওনেল মেসিকে ঘিরে ফুটবলের সেরা প্রতিযোগিতায় দারুণ কিছুর আশা জাগিয়েছিল দলটি। কিন্তু টুর্নামেন্টে জ্বলে উঠতে পারেনি।

আইসল্যান্ডের সঙ্গে ১-১ ড্রয়ে যাত্রা শুরুর পর ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হয়ে গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ার শঙ্কায় পড়েছিল আর্জেন্টিনা। তবে শেষ ম্যাচে নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়ে নকআউট পর্বে ওঠে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা (১৯৭৮, ১৯৮৬)।

কিন্তু বেশি দূর যেতে পারেনি তারা; শেষ ষোলোয় ফ্রান্সের কাছে হেরে যায় ৪-৩ গোলে।

সাম্পাওলির বিপক্ষে এ মাসের শেষ দিকে সিদ্ধান্ত নেওয়া হবে বলে গত সপ্তাহে জানিয়েছিল আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। তবে তার আগেই চলে যেতে হলো তাকে।

জাতীয় দলে ২০২২ সাল পর্যন্ত চুক্তি ছিল সাম্পাওলির।

গত বছর মে মাসে দায়িত্ব নেওয়া সাম্পাওলির অধীনে ১৫ ম্যাচ খেলে সাতটিতে জিতে আর্জেন্টিনা। বাকি আট ম্যাচে চারটি করে হার ও ড্র পায় আর্জেন্টিনা।

(জাস্ট নিউজ/ডেস্ক/জেআর/১২৫৭ঘ.)