রাশিয়া বিশ্বকাপে নেইমারের ‘অভিনয়’, জনপ্রিয়তায় ধস!

রাশিয়া বিশ্বকাপে নেইমারের ‘অভিনয়’, জনপ্রিয়তায় ধস!

ঢাকা, ২৭ জুলাই (জাস্ট নিউজ) : রাশিয়া বিশ্বকাপে ‘অভিনয়’ নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়েন ব্রাজিল তারকা নেইমার। মাঠের নব্বই মিনিটে তার পারফরম্যান্স নিয়ে যতটা আলোচনা হয়েছে তার চেয়ে বেশি এই তারকার প্লে-অ্যাক্টিং নিয়ে সমালোচনা হয়েছে। আর তারই জের ধরে বিশ্বকাপের পর ফুটবলার নেইমারের ইমেজ ভয়ানক ধাক্কা খেয়েছে।

বিশ্বকাপের সময় নেইমারকে নিয়ে মুখ খুলেছেন অনেকেই, হয়েছে নানা তর্ক-বিতর্ক, সমালোচনা। আর সেটাই তার জনপ্রিয়তায় প্রভাব ফেলেছে। এছাড়া মৌসুমের অর্ধেক সময় চোটের কারণে খেলতে পারেননি তিনি। তাই ফিফার বর্ষসেরা ফুটবলারের তালিকা থেকেও তাকে বাদ পড়তে হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে নেইমারকে নিয়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন পোস্ট নিয়ে গবেষণা চালিয়েছে ইংল্যান্ডের এক সংস্থা ক্যান্টর স্পোর্টস। তাতেই উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য।

বিশ্বকাপ শুরুর দুই সপ্তাহ আগে অর্থাৎ ১ জুন থেকে বিশ্বকাপ শেষ হওয়ার তিন দিন পর অর্থাৎ ১৮ জুলাই পর্যন্ত সময়টাকে গবেষণার জন্য বেছে নিয়েছিল ক্যান্টর স্পোর্টস। এই সময় তারা নেইমারকে নিয়ে সব ধরনের পোস্ট পর্যালোচনা করেছে। সুইজারল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলেছে ব্রাজিল। এই ম্যাচের আগে নেইমারকে নিয়ে মাত্র ২৮ শতাংশ নেতিবাচক পোস্ট ছিল। কিন্তু প্রথম ম্যাচের পরই সেটা বেড়ে দাঁড়ায় ৬১ শতাংশে। শেষ আটে ব্রাজিল ছিটকে গেলে নেইমারকে নিয়ে নেতিবাচক পোস্টের হার ছিল সর্বোচ্চ ৬৮ শতাংশ।

বিশ্বকাপে নেইমার মাঠে নামার আগে তাকে নিয়ে ৫১ শতাংশ পোস্ট ছিল নিরপেক্ষ। প্রশংসা করে ২১ শতাংশ পোস্ট হয়েছে। কিন্তু কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে হেরে যাওয়ার পর নেইমারের প্রশংসাসূচক পোস্ট নেমে এসেছে তলানিতে মাত্র ১ শতাংশে।

আশ্চর্যের ব্যাপার, সোশ্যাল মিডিয়াতে নেইমারকে নিয়ে সবচেয়ে বেশি সমালোচনা হয়েছে তার জন্মভূমি ব্রাজিলেই!

(জাস্ট নিউজ/এমআই/১০১৮ঘ.)