সেঞ্চুরি পেলেন তামিম, এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

সেঞ্চুরি পেলেন তামিম, এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

ঢাকা, ২৮ জুলাই (জাস্ট নিউজ) : স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। দুই ওপেনার তামিম-আনামুলের শুরুটা মোটামুটি ভালো ছিল। ৯.৩ বলে ৩৫ রান তুলে ফেলেন দুই ওপেনার। কিন্তু ওপেনিং জুটি বড় করতে পারেননি তারা। ৩১ বলে ব্যক্তিগত ১০ রান করে ফিরে যান আনামুল হক।

তামিম প্রথম ম্যাচে সেঞ্চুরি এবং দ্বিতীয় ম্যাচে ফিফটির পর তৃতীয় ম্যাচে দারুণ এক সেঞ্চুরি করেছেন। ২ চার এবং ৭ চারে ১২০ বলে সেঞ্চুরি করেন তিনি। তবে সেঞ্চুরি করে বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি তামিম। ১০২ রান করে আউট হন তামিম।

তামিমের বিদায়ের পর মাহমুদুল্লাহর সঙ্গে ক্রিকেট আছেন অধিনায়ক মাশরাফি। মাহমুদুল্লাহ ২৩ বলে ২৮ ও মাশরাফি ৫ বলে ৩ রান করে ব্যাট করছেন। বাংলাদেশ ৪০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৫ রানে ব্যাট করছে।

এছাড়া আনামুলের আউটের পর আগের দু্ই ম্যাচে ফিফটি পাওয়া সাকিব আল হাসানও ভালো শুরু করেন। কিন্তু ইনিংস বড় করতে পারেন নি বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার। তিনি ৪৪ বলে ৩৭ রান করে নার্সের বলে ক্যাচ দিয়ে ফিরে যান। তামিমের যোগ্য সঙ্গ দিতে পারেননি সাকিবও। এরপর সাকিবের বিদায়ের পর ক্রিজে আসেন মুশফিকুর রহিম। কিন্তু তিনিও তামিমের সঙ্গে জুঁটি গড়তে পারেননি। তামিমকে রেখে ব্যক্তিগত ১২ রানে বোল্ড হয়ে ফিরে যান বাংলাদেশ উইকেটরক্ষক।

বাংলাদেশ এ ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অপরিবর্তিত দল নিয়েই মাঠে নেমেছে। অন্য দিকে দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। শেষ ওয়ানডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দলে ফিরেছেন কাউরান পাওয়েল এবং শেল্ডন কটরেল। দল থেকে বাদ পড়েছেন জেসন মোহাম্মদ এবং আলজারি জোসেফ।

ব্যাটিং উইকেট বলে সেন্ট কিটসের বেশ নাম আছে। বিশেষ করে ওয়ানডে ক্রিকেটে ব্যাটসম্যানদের জন্য বেশ উদার কিটসের উইকেট। বল কিছুটা বাউন্স হবে। তবে বল সহজে ব্যাটে আসবে বলে পিস রির্পোটে উল্লেখ করা হয়েছে। এছাড়া সেন্ট কিটসের বাউন্ডারি ছোট হওয়ায় এখানে রান করা ব্যাটসম্যানদের জন্য কিছুটা সহজ।

টস জিতে ব্যাট করার ব্যাপারে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেন, 'আশা করছি শুরুতে আমরা ভালো ব্যাট করতে পারবো এবং তাদের সামনে ভালো লক্ষ্য দাঁড় করাতে পারবো।' ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক হোল্ডার বলেন, 'আমরা এ ম্যাচে তিন বিভাগেই ভালো করতে চাই।'

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, আনামুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রিস গেইল, ইভান লুইস, শাই হোপ (উইকেটরক্ষক), কাউরান পাওয়েল, সিমরন হেটমায়ার, জেসন হোল্ডার (অধিনায়ক), রোভম্যান পাওয়েল, দেবেন্দ্র বিশু, কেমো পাওয়েল, আসলি নার্স, শেল্ডন কটরেল।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২০০৮ঘ.)