ক্যারিয়ারের সেরা র‌্যাঙ্কিংয়ে তামিম

ক্যারিয়ারের সেরা র‌্যাঙ্কিংয়ে তামিম

ঢাকা, ৩০ জুলাই (জাস্ট নিউজ) : ওয়েস্ট ইন্ডিজেরকে ওয়ার্নার পার্কে শেষ ওয়ানডেতে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ। তবে ক্যারিবীদের বিপক্ষে ওয়ানডে সিরিজে ধারাবাহিকভাবে পারর্ফম করে বিশ্ব ক্রিকেটে আরও একবার নিজেকে মেলে ধরেছেন টাইগার ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। দু'টি সেঞ্চুরি ও একটি হাফসেঞ্চুরিসহ সর্বোচ্চ রানের রেকর্ডও গড়েছেন তিনি।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজে মোট ২৮৭ রান করেছেন তামিম। ওয়েস্ট ইন্ডিজে তিন ম্যাচের কোনো সিরিজে সফরকারি দলের হয়ে সেরা সংগ্রহ এখন তামিমের। বাংলাদেশি ওপেনার দারুণ এই পারফরম্যান্সের পুরস্কার পেলেন আইসিসি র‌্যাঙ্কিংয়েও। ওয়ানডেতে নিজের ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিং ১৩তম অবস্থানে উঠে এসেছেন তামিম। ৭৩৭ রেটিং পয়েন্ট পাওয়াটাও এই ব্যাটসম্যানের সেরা অর্জন।

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষে আইসিসি যে নতুন র‌্যাঙ্কিং প্রকাশ করে, সেখানে তামিম ইকবাল আগের ১৫তম অবস্থান থেকে দুই ধাপ এগিয়ে ১৩তম অবস্থানে উঠে আসেন। ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদও।

ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচে সাকিবের স্কোর ৯৭, ৫৬ ও ৩৭। ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে তিনি তিন ধাপ উপরে উঠেছেন। ৬২৪ রেটিং পয়েন্ট নিয়ে ২৬তম অবস্থানে তিনি। বোলিং র‌্যাঙ্কিংয়েও ২৬তম অবস্থানে সাকিব। তবে সেখানে তিন ধাপ পিছিয়েছেন।

চার ধাপ এগিয়ে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে ৩৮ নম্বরে উঠে এসেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২২ নম্বরে থাকা মুশফিকুর রহিমের অবশ্য অবনতি হয়েছে দুই ধাপ। আগে ২০ নম্বর অবস্থানে ছিলেন তিনি।

(জাস্ট নিউজ/এমআই/১০২৫ঘ.)