নতুন কোচ পেল মেসিরা

নতুন কোচ পেল মেসিরা

ঢাকা, ৪ আগস্ট (জাস্ট নিউজ) : চলতি বছরের সমাপ্তি পর্যন্ত লাতিন জায়ান্টদের ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালনের জন্য এএফএ দায়িত্ব অর্পণ করেছে লায়নেল স্কালোনি ও পাবলো আইমারের ওপর। বৃহস্পতিবার এক আনুষ্ঠানিক বিবৃতিতে দেশটির সাবেক দুই ফুটবলারকে ভারপ্রাপ্ত কোচ হিসেবে বেছে নেয়ার বিষয়টি গণমাধ্যমকে অবহিত করে এএফএ। ২০১৮ সালের শেষ পর্যন্ত স্কালোনি ও আইমারের অধীনে টিম আর্জেন্টিনার আন্তর্জাতিক ফুটবলে প্রতিনিধিত্বের বিষয়টিও সংস্থাটি নিশ্চিত করেছে।

আগামী মাসে দুইটি ফিফা প্রীতি ম্যাচে অংশ নেবে লাতিনের জায়ান্টরা। রাশিয়া বিশ্বকাপের রাউন্ড অব সিক্সটিন থেকে বিদায়ের পর আন্তর্জাতিক ফুটবলের প্রত্যাবর্তনের আগে নতুন হেড কোচ চূড়ান্ত করার ঝুঁকি এড়ানোর পন্থা হিসেবেই ভারপ্রাপ্ত কোচ বেছে নিয়েছে এএফএ। এক্ষেত্রে কাছের মানুষ স্কালোনি ও সহকারীর দায়িত্ব বুঝে পেলেন আইমার।

এএফএ’র বলা হয়, ‘পরিচালক কমিটির বৈঠকে অন্তর্বর্তীকালীন কোচ নিয়োগের পক্ষেই অভিমত দেন সবাই। আর্জেন্টিনার আসন্ন প্রীতিম্যাচগুলোর ভারপ্রাপ্ত হেড কোচ হিসেবে আমরা লায়নেল স্কালোনিকে বেছে নিয়েছি। তার সহকারী দায়িত্ব পালন করবেন পাবলো আইমার। চলতি বছরের অবশিষ্ট সময়ে তিনটি প্রীতিম্যাচেই ভারপ্রাপ্ত ওই দুই কোচের অধীনেই খেলবে আর্জেন্টিনা।’

আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের হেড কোচ লায়নেল স্কালোনি। রাশিয়া বিশ্বকাপের আর্জেন্টাইন স্টাফরুমের অন্যতম সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। যুবদলের হেড কোচ স্কালোনির সহকারী হিসেবেই সূচনা আইমারের পেশাদার কোচিং ক্যারিয়ারের। এএফএ’র সাথে পুরনো সংশ্লিষ্টতার সূত্রধরেই সিনিয়র দলের অন্তর্বর্তীকালীন কোচের গৌরবও জুটল স্কালোনি ও আইমারের তিলকে। তাদের অধীনে আসছে সেপ্টেম্বরে দুইটি প্রীতিম্যাচে অংশ নেবে আর্জেন্টিনা। আসন্ন দুই খেলায় লাতিন জায়ান্টদের প্রতিপক্ষ গুয়েতেমালা ও কলম্বিয়া।

(জাস্ট নিউজ/জেআর/১০৪০ঘ.)