সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে বাংলাদেশ

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে বাংলাদেশ

ঢাকা, ২৪ ডিসেম্বর (জাস্ট নিউজ) : গ্রুপ পর্বের শেষ ম্যাচে এই ভারতকে সহজেই ৩-০ গোলে হারিয়ে ছিল বাংলাদেশ। সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালেও সে ধারাবাহিকতা ধরে রাখে তারা। ফেভারিট ভারতের বিপক্ষে শুরু থেকেই বেশ প্রাধান্য বিস্তার করে খেলে স্বাগতিক দলের মেয়েরা। এর ফলও পায় লাল-সবুজের দল। ম্যাচের প্রথমার্ধে এক গোলে এগিয়ে থাকে তারা।

রবিবার কলমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের ৪২ মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। জটলা থেকে শামসুন্নাহার লক্ষ্যভেদ করে।

অবশ্য এর আগে ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারত বাংলাদেশ। মাহমুদা খাতুনের শট জালে জড়িয়েও ছিল, কিন্তু বিধিবহির্ভূত বলে রেফারি গোলটি বাতিল করে দেন।

৩০ মিনিটে বাঁ প্রান্ত দিয়ে ফরোয়ার্ড তহুয়া খাতুন প্রতিপক্ষের বিপদ সীমানায় ঢুকেও পড়েছিল। কিন্তু তার বাড়ানো বলে কেউ পা ছোঁয়াতে পারেনি বলেই বল জালে ঢোকাতে পারেনি বাংলাদেশ।

ফিফা র‍্যাংকিংয়ে ১০০তম স্থানে বাংলাদেশ এই আসরে বাংলাদেশ এখন পর্যন্ত অপরাজিত। লিগের প্রথম ম্যাচে নেপালকে ৬-০ গোলে হারিয়েছিল তারা। এর পর ভুটান ও ভারতকে ৩-০ গোলে হারিয়েছে লাল-সবুজের দল। আর ভারত ৩-০ গোলে ভুটানকে এবং নেপালকে ১০-০ গোলে হারালেও স্বাগতিক বাংলাদেশের কাছে হেরে যায়।

(জাস্ট নিউজ/জেআর/১৫১০ঘ.)