আরব আমিরাতেই থাকছে এশিয়া কাপ

আরব আমিরাতেই থাকছে এশিয়া কাপ

ঢাকা, ১৯ আগস্ট (জাস্ট নিউজ) : এবারের এশিয়া কাপ সংযুক্ত আরব আমিরাতে আয়োজনের চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। শুক্রবার ভারতীয় ক্রিকেট বোর্ড এবং আরব আমিরাত ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি চূড়ান্ত হয়।

২০১৮ সালের এশিয়া কাপ ভারতে হওয়ার কথা থাকলেও, সীমান্ত সমস্যার কারণে ভারত সফরে যেতে সম্মত হয়নি পাকিস্তান ক্রিকেট দল। যে কারণে টুর্নামেন্টের ভেন্যু সরিয়ে ভারতের পরিবর্তে আরব আমিরাত নিতে বাধ্য হয় এসিসি।

আগামী ১৫ সেপ্টেম্বর এশিয়া কাপ শুরু হবে। ২৮ সেপ্টেম্বর ফাইনালের মধ্য দিয়ে প্রতিযোগিতা শেষ হবে। খেলাগুলো হবে দুবাই এবং আবু ধাবিতে।

এ নিয়ে ১৪বারের মতো হতে যাচ্ছে এশিয়া কাপ। আসরের ফাইনাল ম্যাচ হবে ২৮ সেপ্টেম্বর। এবার অংশ নেবে ছয়টি দল। যথারীতি থাকছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকা ও আফগানিস্তান। বাকি দলটি বাছাইপর্বের গণ্ডি পেরিয়ে আসবে।

দুগ্রুপে ভাগ হয়ে খেলবে দলগুলো। গ্রুপ ‘এ’ তে রয়েছে ভারত, পাকিস্তান ও বাছাইপর্ব পেরিয়ে আসা দল। দুই চিরপ্রতিদ্বন্দ্বী একই গ্রুপে পড়ায় ফের পরম আকাঙ্ক্ষিত ম্যাচ দেখতে পাবেন ক্রিকেটপ্রেমীরা। গ্রুপ ‘বি’তে বাংলাদেশের সঙ্গী শ্রীলংকা ও আফগানিস্তান।

গ্রুপপর্বের সেরা চার দলকে নিয়ে হবে সুপার ফোর। সেখানকার সেরা দুই দল লড়বে ফাইনালি লড়াইয়ে।

(জাস্ট নিউজ/জেআর/১৯০০ঘ.)