মেসির রেকর্ডে ভাগ বসালেন রামোস

মেসির রেকর্ডে ভাগ বসালেন রামোস

ঢাকা, ২৮ আগস্ট (জাস্ট নিউজ) ‌: লা লিগায় গত নয় বছর গোল সংক্রান্ত যাবতীয় রেকর্ড ভাঙা-গড়ার খেলা সীমাবদ্ধ ছিল লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মধ্যে। এবার রিয়াল মাদ্রিদ ছেড়ে রোনাল্ডো জুভেন্টাসে চলে যাওয়ায় মেসি হয়তো ভেবেছিলেন, ফাঁকা মাঠে একাই গোল দেবেন। কিন্তু সে আশায় গুঁড়েবালি।

বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড পেয়ে গেছেন আরেক নাছোড় প্রতিদ্বন্দ্বী। সের্গিও রোমোস! ডিফেন্ডার হয়েও মেসির দারুণ এক রেকর্ডে ভাগ বসালেন রিয়াল অধিনায়ক। একুশ শতকে লা লিগায় টানা ১৫ মৌসুমে গোল করার কীর্তি ছিল শুধু মেসির। গত সপ্তাহে নতুন মৌসুমের প্রথম ম্যাচে এই রেকর্ড গড়েছিলেন বার্সা অধিনায়ক।

রোববার দ্বিতীয় রাউন্ডের ম্যাচেই সেই রেকর্ড ছুঁয়ে ফেললেন রামোস। জেরোনার বিপক্ষে রিয়ালের ৪-১ গোলের জয়ে পেনাল্টি থেকে একটি গোল করেন রামোস। এ নিয়ে লা লিগায় টানা ১৫ মৌসুমে গোল করলেন এই স্প্যানিশ ডিফেন্ডার।

২০০৪ সালের সেপ্টেম্বরে সেভিয়ার জার্সিতে লিগে গোলের খাতা খুলেছিলেন রামোস। পরের মৌসুমে রিয়ালে যোগ দেয়ার পর তার গোলের ক্ষুধা আরও বেড়ে যায়। ২০১৬-১৭ মৌসুমে করেছিলেন সর্বোচ্চ সাত গোল। সব মিলিয়ে লা লিগায় ৪৩২ ম্যাচে রামোসের গোলসংখ্যা ৫৬। বর্তমান খেলোয়াড়দের মধ্যে লিগে তার চেয়ে বেশি গোল আছে মাত্র ১২ জনের!

(জাস্ট নিউজ/এমআই/১০১৭ঘ.)