এশিয়া কাপে দলে নেই সাব্বির-সৌম্য-বিজয়

এশিয়া কাপে দলে নেই সাব্বির-সৌম্য-বিজয়

ঢাকা, ৩০ আগস্ট (জাস্ট নিউজ) : এশিয়া কাপের এবারের আসরের উদ্বোধনী ম্যাচ খেলবে বাংলাদেশ। শ্রীলংকার বিপক্ষে আগামী ১৫ সেপ্টেম্বর মুখোমুখি হবে টাইগাররা। আর ওই টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এশিয়া কাপের জন্য বাংলাদেশ প্রথমে ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করে। ওই দল নিয়ে চলে অনুশীলন ক্যাম্প। প্রাথমিক দলে ছিলেন সৌম্য সরকার, আনামুল হক বিজয় এবং সাব্বির রহমানরা। তবে চূড়ান্ত দলে জায়গা হয়নি তাদের। এশিয়া কাপের দলে ফিরেছেন মোহাম্মদ মিথুন। এছাড়া লিটন দাস আছেন দলে।

এশিয়া কাপ খেলতে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান যাবেন কিনা তা নিয়ে প্রশ্ন ছিল। আঙুলের অস্ত্রোপচার করাবেন বলে অনিশ্চিত ছিলেন তিনি। তবে এশিয়া কাপের পরেই তার আঙুলের অস্ত্রোপচার হবে। কারণ বাংলাদেশের ঘোষিত চূড়ান্ত দলে আছেন বাঁ-হাতি এই অলরাউন্ডার।

বাংলাদেশের পেস আক্রমণে থাকবেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন এবং আবু হায়দার রনি। স্পিন আক্রমণ সামলাতে সাকিবের সঙ্গে দলে আছেন মেহেদি মিরাজ এবং নাজমুল ইসলাম অপু।

এছাড়া বাংলাদেশ দলে টপ অর্ডারের বাঁ-হাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত জায়গা পেয়েছেন। শেষের দিকে ব্যাট করার জন্য রাখা হয়েছে আরিফুল হককে। স্ত্রীর যৌতুক মামলায় সমালোচনার শিকার হওয়া মোসাদ্দেক হোসেন আছেন বাংলাদেশ দলে।

বাংলাদেশ দল:
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মেহেদি মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি।

(জাস্ট নিউজ/একে/২০০৭ঘ.)