বিরতির পর ফের টাইগারদের অনুশীলন শুরু

বিরতির পর ফের টাইগারদের অনুশীলন শুরু

ঢাকা, ২ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : দুই দিন বিরতির পর আজ রবিবার সকাল থেকে ফের জাতীয় ক্রিকেট দলের অনুশীলন শুরু হয়েছে। আসন্ন এশিয়া কাপকে কেন্দ্র করে হোম অব ক্রিকেট শেরেবাংলা ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে চলছে টাইগারদের ব্যাট-বলের এই অনুশীলন।

গত সপ্তাহের সোমবার থেকে ৩১ সদস্যের প্রাথমিক দল নিয়ে অনুশীলন শুরু হয়। আগামী ৬ সেপ্টেম্বর পর্যন্ত টাইগারদের এ অনুশীলন চলবে।

এর আগে বৃহস্পতিবার বিকেলে আরব আমিরাতে অনুষ্ঠিতব্য এশিয়া কাপ-২০১৮ আসরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আঙ্গুলের অস্ত্রোপচারের জন্য সাকিব আল হাসানের খেলা নিয়ে সংশয় থাকলেও তাকে রেখেই দল ঘোষণা করে ক্রিকেট বোর্ড।

দল থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান ও এনামুল হক বিজয়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেও সুযোগ কাজে লাগাতে পারেননি বিজয়। আর সাব্বির রহমান শৃঙ্খলাভঙ্গের কারণে ও অফ-ফর্মের কারণে ছিটকে গেছেন দল থেকে। তার বিরুদ্ধে ৬ মাসের আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা জারির জন্য সুপারিশও করেছে বিসিবির শৃঙ্খলা কমিটি।

৩১ সদস্যের প্রাথমিক দলে ছিলেন তিন নতুন মুখ। তারা হলেন- সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম ও ফজলে রাব্বি মাহমুদ। বাংলাদেশ এ দলের হয়ে নজরকাড়া পারফরম্যান্স করে তারা সুযোগ পান জাতীয় দলে। তবে এশিয়া কাপের জন্য ঘোষিত মূল দলে স্থান হয়নি এ তিন নবাগতের। আগামী ৯ সেপ্টেম্বর আরব আমিরাতের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল।

বাংলাদেশ স্কোয়াড : মাশরাফি বিন মুর্তাজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহঅধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান এবং আবু হায়দার রনি।

(জাস্ট নিউজ/এমআই/১১২৩ঘ.)