দুপুরে সংবাদ সম্মেলন করবেন মাশরাফি

দুপুরে সংবাদ সম্মেলন করবেন মাশরাফি

ঢাকা, ৬ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : আগামী ৯ সেপ্টেম্বর আরব আমিরাতের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশ ক্রিকেটের হোম ভেন্যু মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে গত সোমবার থেকে শুরু হওয়া প্রস্তুতি ক্যাম্প শেষ হচ্ছে আজ বৃহস্পতিবার। দলের খেলোয়াড় ও সফরের ব্যাপারে জানাতে দুপুর সাড়ে ১২টায় সংবাদ সম্মেলন করবেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

গত ১৪ আগস্ট দলে তিন নতুন মুখ নিয়ে ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে সাকিব আল হাসান থাকলেও তার আঙ্গুলের অস্ত্রোপাচার নিয়ে সংশয় ছিল। কিন্তু দলের প্রয়োজনে এশিয়া কাপে খেলবেন তিনি।

দলে তিন নতুন মুখের অন্তর্ভুক্তি হলেও দলে তারা জায়গা পাননি। এশিয়া কাপের ১৫ সদস্যের দলটি আছেন- অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান এবং আবু হায়দার রনি।

বিসিবির ঘোষিত দল থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান ও এনামুল হক বিজয়। ওয়েস্ট ইন্ডিজ সফরে বাজে পারফরম্যান্সের কারণে সাব্বিরকে দলের বাইরে রেখেছে বিসিবি। তাছাড়া শৃঙ্খলা বহির্ভূত কর্মকাণ্ডের জন্য জাতীয় দল থেকে ছয় মাসের নিষেধাজ্ঞা পেয়েছেন তিনি।

এ ছাড়া লিগের ম্যাচে রানের ফুলঝুড়ি দেখিয়ে ফিরেছিলেন দীর্ঘদিন দলের বাইরে থাকা এনামুল হক বিজয়। কিন্তু উইন্ডিজের বিপক্ষে সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি তিনি। তাই এই ওপেনারের দলে না থাকাটা অনুমেয় ছিল।

দলে নেই সৌম্য সরকারও। ধারাবাহিক বাজে পারফরম্যান্সের কারণে তাদের বাদ দিয়েছে বিসিবি। তবে এবার বিসিবির ভরসা মোহাম্মদ মিঠুন ও লিটন কুমার দাসের উপর। টাইগার ওপেনার তামিম ইকবাল খানের সঙ্গে এবার দেশের হয়ে ওপেন করতে পারেন লিটন।

(জাস্ট নিউজ/এমআই/১২৩৬ঘ.)