টসে জিতে সেমিতে মালদ্বীপ

টসে জিতে সেমিতে মালদ্বীপ

ঢাকা, ৯ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : সাফ চ্যাম্পিয়নশিপের বাইলজে কার্ডের হিসেবের কোনো রেওয়াজ নেই। যে কারণে পয়েন্ট এবং গোল ব্যবধান সমান হওয়ায় শ্রীলঙ্কা ও মালদ্বীপের মধ্যে টস হয়। টসভাগ্যে জিতে শেষ পর্যন্ত সেমিফাইনালে উঠে যায় মালদ্বীপ।

নিজেদের প্রথম খেলায় শ্রীলঙ্কার বিপক্ষে গোল শূন্য ড্র করা মালদ্বীপ রবিবার দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ২-০ গোলে পরাজিত হয়।

অন্যদিকে শ্রীলঙ্কা ভারতের বিপক্ষে প্রথম খেলায় ২-০ গোলে পরাজিত হওয়ার পর দ্বিতীয় খেলায় মালদ্বীপের সঙ্গে গোল শূন্য ড্র করে।

দুই দলের পয়েন্ট সমান ১। দল দুটি গোল দেয়ার পরিবর্তে দুটি করে গোল খায়। গোল এবং পয়েন্ট সমান হওয়ায়, সেমিফাইনালের জন্য একটি দলকে বেছে নিতে আয়োজকদের শেষ পর্যন্ত টসে যেতে হয়। আর সেই টসভাগ্যে জিতে সেমিফাইনালে উঠল মালদ্বীপ।

রবিবার ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি ভারতের জন্য ছিল নিয়মরক্ষার আর মালদ্বীপের জন্য ছিল বাঁচা-মরার লড়াই। ম্যাচে জয়ের পরিবর্তে ড্র করতে পারলেই সেমিফাইনালে খেলার সুযোগ ছিল মালদ্বীপের। এমন সমীকরণের ম্যাচে ভারত ২-০ গোলে মালদ্বীপকে পরাজিত করে। এই জয়ের মধ্য দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের ১২তম আসরের ‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উন্নীত ভারত।

(জাস্ট নিউজ/একে/২৩০৭ঘ.)