আজ হংকংয়ের বিপক্ষে মাঠে নামবে ভারত

আজ হংকংয়ের বিপক্ষে মাঠে নামবে ভারত

ঢাকা, ১৮ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : সোমবার শ্রীলঙ্কার হারে সুপার ফোরের হিসাব মিটে গেছে ‘বি’ গ্রুপের। এক ম্যাচ হাতে রেখেই এই গ্রুপ থেকে সুপার ফোর নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশ ও আফগানিস্তানের।

অন্যদিকে ‘এ’ গ্রুপে কেবল একটি ম্যাচই অনুষ্ঠিত হয়েছে। ওই ম্যাচে হংকংয়ের বিপক্ষে সহজ জয় পেয়েছে পাকিস্তান। মঙ্গলবার ভারতের মুখোমুখি হবে হংকং। এই ম্যাচে আইসিসি’র সহযোগী এই দেশটি যদি হেরে যায় সে ক্ষেত্রে ভারত ও পাকিস্তানও এক ম্যাচ হাতে রেখেই নিশ্চিত করবে সুপার ফোর।

দুই দলের যে শক্তি সামর্থ্য তাতে বড় কোন অঘটন না ঘটলে হংকংয়ের বিপক্ষে জয় নিয়েই মাঠ ছাড়ার কথা রোহিত শর্মাদের।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় শুরু হবে ম্যাচটি।

এশিয়া কাপে ভারত বরাবরই ফেভারিট দল। যদিও এবারের আসরে পাকিস্তানকেই শিরোপার অন্যতম দাবীদার মানা হচ্ছে। ভারত এশিয়া কাপ খেলতে গিয়েছে নিয়মিত অধিনায়ক ও দলের সেরা খেলোয়াড় বিরাট কোহলিকে ছাড়াই। তবে সুপার ফোরে উঠতে বেগ পেতে হবে না দলটিকে। তাদের গ্রুপে পাকিস্তান থাকলেও, তৃতীয় দলটি হংকং।

নিজেদের প্রথম ম্যাচে হংকংয়ের মতো সহজ প্রতিপক্ষের বিপক্ষেই খেলবে রোহিত শর্মার দল। এই ম্যাচে প্রত্যাশিত জয় পেলে পরবর্তী ম্যাচটি অনেকটাই চাপমুক্ত হয়ে খেলতে পারবে ভারত। কারণ গ্রুপপর্বে তাদের পরের ম্যাচ চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সাথে।

অন্যদিকে এবারের টুর্নামেন্টের একমাত্র আন্ডার ডগ দল হংকং। আফগানিস্তান শিরোপার দাবীদার না হলেও প্রতিপক্ষের সমীহ আদায় করে নিতে সক্ষম। এরই মধ্যে লঙ্কানদের হারিয়ে সুপার নিশ্চিত করে ফেলেছে তারা।

সবচেয়ে বড় কথা টুর্নামেন্টে অংশগ্রহণকারী ৬টি দলের মধ্যে হংকং ছাড়া বাকী ৫টি দলই আগামী বছর ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপে অংশ নেবে। ছোট দল হলেও ক্রিকেট বিশ্বে নিজেদের অস্তিত্ব জানান দিতে অ্যানশুমান রাঠের দলটি নিজেদের সর্বোচ্চ চেষ্টাটাই করবে।

(জাস্ট নিউজ/এমআই/১১০০ঘ.)