দর্শক পিটিয়ে শাস্তির মুখে সাব্বির!

দর্শক পিটিয়ে শাস্তির মুখে সাব্বির!

ঢাকা, ২৮ ডিসেম্বর (জাস্ট নিউজ) : মেজাজী ক্রিকেটের হিসেবে বেশ পরিচিত হয়ে উঠেছেন জাতীয় দলের হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির রহমান। বাজে আচরণের কারণে আন্তর্জাতিক ক্রিকেটে ইতোমধ্যে ৩টি ডিমোরেট পয়েন্ট যোগ হয়েছে তার নামের পাশে। সদ্য শেষ হওয়া বিপিএলর আম্পায়ারকে গালি দেওয়ার কারণে দেড় লাখ টাকা জরিমানা গুণতে হয়েছিল। গত বছর নারী কেলেঙ্কারিতে জড়িয়ে সাব্বিরকে ১৩ লাখ টাকা জরিমানা করেছিল বিসিবি। এবার আরেকটা বড় শাস্তির মুখে সাব্বির রহমান।

কী অপরাধে?এবারের অপরাধ আরো গুরুতর। সদ্য শেষ হওয়া জাতীয় লিগে দর্শক পেটানো এবং আম্পায়ারকে হুমকি দেওয়ার মতো কাণ্ড ঘটিয়েছেন সাব্বির। ফলে বড় ধররেনর শস্তির মুখে পড়ছেন তিনি।

ঘটনটি ঘটে গত ২১ ডিসম্বের, রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে। ম্যাচের দ্বিতীয় দিনে গ্যালারি থেকে সাব্বিরকে কেউ গালি দিলে ফিল্ড আম্পায়ারদের অনুমতি নিয়ে তিনি কিছুক্ষণের জন্য মাঠের বাইরে চলে যান। তার বিরুদ্ধে অভিযোগ, মাঠ থেকে বেরিয়ে গালি দেয়া দর্শককে বাইরের কয়েকজনের সহযোগিতায় ডেকে এনে সাইডস্ক্রিনের পেছনে নিয়ে মারধর করেছেন। এ ঘটনার পরই ম্যাচ রেফারি মাঠের আম্পায়ারকে বিষয়টি অবহিত করেন। ম্যাচ রেফারি তার রিপোর্টে এমন অভিযোগ এনেছেন।

শুধু দর্শক পেটানো নয়- খেলা শেষে শুনানির সময় ম্যাচ রেফারি ও আম্পায়ারদের সঙ্গেও বাজে আচরণ করেন সাব্বির। সেটিও ম্যাচ রেফারি তার রিপোর্টে উল্লেখ করেছেন।

এ বিষয়ে ওই ম্যাচের ম্যাচ রেফারি শাওকতুর রহমান চিনু জিজ্ঞাসাবাদ করতে গেলে রেগে যান সাব্বির। হুমকি দেন ম্যাচ রেফরিকেও। একদিন পর সাব্বিরের বিরুদ্ধে গুরুতর শৃঙ্খলাভঙ্গের অভিযোগ এনে বিসিবিতে রিপোর্ট দেন ম্যাচ রেফারি।

জানা গেছে, উক্ত অপরাধের জন্য অন্তত পাঁচ লাখ টাকা জরিমানা গুণতে হতে পারে সাব্বিরকে। সঙ্গে বেশ কিছু ম্যাচেও নিষেধাজ্ঞা আসবে বলে মনে করা হচ্ছে।

সাব্বিরের এমন আচরণ প্রসঙ্গে জাতীয় দলের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেন, জাতীয় দলের প্লেয়ারের কাছ থেকে এ ধরনের আচরণ গ্রহণযোগ্য নয়। এ বিষয়ে ম্যাচ রেফারির রিপোর্ট এসেছে। সাব্বিরেরও বলার কিছু আছে হয়তোবা। যাই হয়েছে আমি মনে করি জাতীয় দলের প্লেয়ার হয়ে কারো গায়ে হাত দেয়া ঠিক না। অনেকেই তার মতো হতে চায়। তাকে দেখে মানুষ দেখবে শিখবে।

(জাস্ট নিউজ/একে/২২৩৪ঘ.)