সাকিবের ৪ উইকেটে চালকের আসনে বাংলাদেশ

সাকিবের ৪ উইকেটে চালকের আসনে বাংলাদেশ

ঢাকা, ২০ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : শুরুর দিকে দুই উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে যায় আফগানিস্তান। আর এই দুটি উইকেট নেন অভিষেক হওয়া আবু হায়দার রনি। ইহসানউল্লাহ ও রহমত শাহকে ফিরিয়ে দেন তিনি। এ সময় আফগানিস্তানের রান ছিল ২৮।

এমন অবস্থায় দলের হাল ধরার চেষ্টা করেন মোহাম্মদ শাহজাদ। তার ব্যাটিংয়ে এগিয়ে যেতে থাকে আফগানিস্তান। তবে ঝড় তোলার আগেই এই ব্যাটসম্যানকে ফেরান সাকিব আল হাসান। ৪৭ বলে চার বাউন্ডারিতে ৩৭ রান করে ফিরেন আফগান ওপেনার।

শাহজাদকে ফেরানোর পর আসগর আফগানকে বোল্ড করেনন সাকিব। ১৬ বলে তিনি করেন ৮ রান। এসময় ১০৩ রান সংগ্রহ করে আফগানিস্তান।

এমন অবস্থায় আফগান ব্যাটসম্যান হাশমতউল্লাহ নিজেকে ধরে খেলতে থাকেন। পঞ্চাশ ছুঁতে মোটে তিনটি বাউন্ডারি মারেন। তাকে সঙ্গ দিয়ে যান সামিউল্লাহ শেনওয়ারি। জুটি গড়ার চেষ্টা করেন তারা। আর বাংলাদেশের একটি উইকেটের প্রয়োজন ছিল। আর সে সময়ই উইকেট এনে দেন সাকিব। সামিউল্লাহ শেনওয়ারিকে বোল্ড করে জুটি ভাঙলেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। ৩১ বলে ১৮ রান করে ফিরেন সামিউল্লাহ। এসময় আফগানিস্তানের স্কোর ৫ উইকেটে ১৪১ রান।

হাশমতউল্লাহ পঞ্চাশ করে যখন এগিয়ে যাচ্ছিলেন তখন রুবেল তাকে ব্রেক থ্র এনে দেন। ৫৮ রানে তাকে সাজঘরে পাঠান বাংলাদেশের এই পেসার।

আবারো গর্জে উঠে সাকিবের বল। মোহাম্মদ নবীকে এলবিডাব্লিইয়ের ফাঁদে ফেলেন তিনি। ২৪ বলে ১০ রান করেন তিনি। এ রিপোর্ট লেখার সময় আফগানিস্তানের সংগ্রহ ৪১ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬১ রান।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২০২৯ঘ.)