মুশফিক ৯৯ রানে আউট, ২শ’ পেরলো বাংলাদেশ

মুশফিক ৯৯ রানে আউট, ২শ’ পেরলো বাংলাদেশ

ঢাকা, ২৬ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : ফাইনালে যাওয়ার লড়াইয়ে পাকিস্তানের বিপক্ষে ব্যাটে নেমে শুরুতে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। এরপর মুশফিকমিঠুনের ব্যাটে দলের বিপর্যয়ে সামাল দেয় বাংলাদেশ। কিন্তু মুশফিক ৯৯ রানের এক ইনিংস খেলে আউটহয়ে যায়। সর্বশেষ খবর পর্যন্ত ৪১.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৭ রান তুলেছে বাংলাদেশ।

শুরুতে টপ অর্ডারের তিন ব্যাটসম্যান বাজেভাবে উইকেট বিলিয়ে সাজঘরে ফেরেন। দলে ফেরা সৌম্য সরকার দলের ৫ রানের নিজের শূন্য রানে ক্যাচ দিয়ে আউট হন। এরপর ১২ রানে ফেরেন সাকিবের বদলে দলে আসা মুমিনুল। এছাড়া লিটন দাসও দলের ১২ রানের জুনায়েদ খানের শিকারে পরিণত হন।

এরপর ক্রিজে আসেন মুশফিকুর রহিম এবং মোহাম্মদ মিঠুন। তাদের দু'জনের ব্যাটে শুরুর ধাক্কা সামলে দেয় বাংলাদেশ। দু'জনে গড়েন ১৪৪ রানের দুর্দান্ত জুটি। নিজের ৬০ রানে ক্যাচে দিয়ে আউট হন মিঠুন। তার আউটের পর ক্রিজে আসেন ইমরুল কায়েস। কিন্তু তিনি এ ম্যাচে আর ভালো করতে পারেননি। আত্মবিশ্বাসী শুরু করলেও এলবিডব্লিউ হয়ে ফেরেন ৯ রানে। তবে মুশফিক দুর্দান্ত গতিতে এগিয়ে যান। নিজের ৯৫ রানে ৪ মেরে ৯৯ করেন। কিন্তু পরের শাহিন আফ্রিদির বলে উইকেটরক্ষক সরফরাজের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান। ক্রিজে আছেন মাহমুদুল্লাহ এবং মেহেদি মিরাজ।

আবুধাবিতে প্রথমে ব্যাট করা দলের জয়ের পাল্লা বেশি ভারি। কারণ আবুধাবীতে এশিয়া কাপের চার ম্যাচের মধ্যে তিনটিতে জিতেছে প্রথমে ব্যাট করা দল। অবশ্য রান তাড়া করে জয়ের একমাত্র রেকর্ডটা পাকিস্তানের।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ বেশ কিছু পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। আঙুলের ইনজুরির কারণে দলে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার জায়গায় দলে ফিরেছেন মুমিনুল হক। নাজমুল ইসলাম শান্তর জায়গায় দলে আছেন সৌম্য সরকার। এছাড়া সর্বশেষ ম্যাচে বাংলাদেশ দলে অভিষেক হওয়া নাজমুল ইসলাম অপু নেই দলে। ফেরানো হয়েছে পেসার রুবেল হোসেনকে।

পাকিস্তান দলে জায়গা হারিয়েছেন বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমীর। তার জায়গায় দলে ফিরেছেন আরেক বাঁ-হাতি পেসার জুদায়েদ খান।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ, মেহেদি মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

পাকিস্তান একাদশ: ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, আসিফ আলী, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, হাসান আলী, জুনায়েদ খান, শাহিন আফ্রিদি।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২০৫৫ঘ.)