মালিক ও শাদবকে ফিরিয়ে স্বস্তিতে বাংলাদেশ

মালিক ও শাদবকে ফিরিয়ে স্বস্তিতে বাংলাদেশ

ঢাকা, ২৬ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : শুরুতে তিন উইকেট তুলে নিয়ে পাকিস্তানকে চাপে ফেলে বাংলদেশ। তবে একপাশে আগলে রাখা ওপেনার ইমাম উল-হকের সঙ্গে জুটি গড়ে দলকে এগিয়ে নিচ্ছিলেন শোয়েব মালিক। ধীরে ধীরে বাড়তে থাকা অস্বস্তিটা দূর করলেন রুবেল হোসেন। ৩০ রানে শোয়েবকে পাঠালেন সাজঘরে।

তবে এই উইকেটটা রুবেলের যতোটা তার চেয়ে মাশরাফির কম নয়। এরপর ইনিংসের ২৬তম ওভারে সৌম্য সরকারের বাউন্সার ডেলিভারিতে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হলেন শাদব খান। তবে বাংলদেশ আপাতত চালকের আসনে।

শর্ট মিডউইকেট পাখির মতো ঝাপিয়ে ক্যাচটি তালুবন্দ্বী করেন ম্যাশ। অবশ্য ডান হাতের কণিষ্ঠা আঙুলে চোট পেয়ে মাঠ থেকে বেরিয়ে গেছেন অধিনায়ক মাশরাফি। দুই ওভার পর আবারো মাঠে নেমেছেন দলপতি মাশরাফি। তবে বাংলদেশ আপাতত চালকের আসনে।

এশিয়া কাপের সুপার ফোর পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের দেয়া ২৪০ রানের জয়ের টার্গেটে ব্যাট করছে পাকিস্তান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ২৯ ওভারে ৫ উইকেটে ১০৫ রান।

এর আগে ইনিংসের প্রথম ওভারেই পাকিস্তানের ওপেনার ফখর জামানকে ফিরিয়ে দেন মেহেদী হাসান মিরাজ। ওভারের পঞ্চম বলে রুবেল হোসেনের হাতে ধরা পড়েন এই ব্যাটসম্যান। দ্বিতীয় ওভারে বোলিংয়ে আসেন মোস্তাফিজুর রহমান। নিজের প্রথম ওভারে বল করতে এসেই উইকেট শিকার করেন ‘কাটার মাস্টার’। ওভারের দ্বিতীয় বলে বাবর আজমকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তিনি। ইনিংসের চতুর্থ ওভারে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাতে ক্যাচ বানিয়ে সরফরাজ আহমেদকে ফেরান মোস্তাফিজুর রহমান।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪৮.৫ ওভারে ২৩৯ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় বাংলাদেশ। এই ম্যাচে যারা জিতবে তারা ফাইনালে ভারতের মুখোমুখি হবে। আগামী ২৮ সেপ্টেম্বর দুবাইয়ে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

এদিন বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এক রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন তিনি। ৯৯ রান করে ফিরে যান সাজঘরে। ওয়ানডেতে এটি তার ৩০তম হাফ সেঞ্চুরি। ৬০ রান করেন মোহাম্মদ মিথুন। ওয়ানডেতে এটি তার দ্বিতীয় অর্ধশত। অন্যদের মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদ করেন ২৫ রান। পাকিস্তানের বোলারদের মধ্যে জুনায়েদ খান নয় ওভার বল করে ১৯ রান দিয়ে চারটি উইকেট শিকার করেন। অন্যদের মরেধ্য শাহীন শাহ আফ্রিদি ২টি, হাসান আলী ২টি ও শাদব খান ১টি করে উইকেট শিকার করেন।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে