লিটনের অভিষেক সেঞ্চুরি, ৫ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

লিটনের অভিষেক সেঞ্চুরি, ৫ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

ঢাকা, ২৮ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : ১৪ তম এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। তবে উদ্বোধনী জুটিতে লিটন দাশ ও মেহেদি হাসান মিরাজের দুর্দান্ত সূচনায় ১৭.৫ ওভারেই দলীয় শতক তুলে নেয় টাইগাররা। এই দুই ব্যাটসম্যানের ঝড়ো শুরুতে মাত্র ৭.৪ ওভারেই দলীয় ৫০ রান স্পর্শ করে টাইগাররা। এমন উড়ন্ত সূচনার পরেও দ্রুত ৫ উইকেট পড়ে যাওয়ায় চাপে পড়ে গেছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের স্কোর ৫ উইকেট হারিয়ে ৩৫ ওভারে ১৬৫ রান।

দলীয় ১২০ রানের মাথায় বাংলাদেশের প্রথম উইকেটের পতন ঘটে। ২১ তম ওভারে নিজের প্রথম ওভারে মেহেদি মিরাজকে সাজঘরে পাঠান কেদার যাদব। আউট হবার আগে মিরাজ ৫৯ বলে ৩২ রান করেন। তার ইনিংসে ছিল ৩ চারের মার। মিরাজের আউটের পর লিটন দাসকে সঙ্গ দিতে আসেন ইমরুল কায়েস। কিন্তু তিনি ১২ বলে ২ রান করে রানে বিদায় নেন তিনি।

এরপর ক্রিজে আসেন দলের অন্যতম ভরসা মুশফিকুর রহিম। তবে তিনি উইকেটে থিতু হতে পারেননি। মাত্র ৯ বলে ৪ রান করে দলীয় ১৩৭ রানে আউট হয়ে যান তিনি। মুশফিকের বিদায়ের পর মোহম্মদ মিথুনও দ্রুত বিদায় নেন। ব্যক্তিগত ২ রান করে রান আউটের শিকার হন তিনি। এরপর মাহমুদুল্লাহ ৪ রান করে বিদায় নেন।

তবে এদিন ভারতীয় বোলারদের ওপর ব্যাটিং তাণ্ডব চালিয়ে লিটন দাশ ৩৩ বলে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরির দেখা পান। এ সময় তিনি ৬টি চার ও ২টি ছক্কা হাঁকান। এরপর লিটন তার ক্যারিয়ারের প্রথম শতক করে ফেলেন। ৮৭ বলে সেঞ্চুরির দেখান পান তিনি।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২০০৪ঘ.)