সিলেট-১ আসনে বিএনপির প্রার্থী খন্দকার মুক্তাদির

সিলেট-১ আসনে বিএনপির প্রার্থী খন্দকার মুক্তাদির

ঢাকা, ৮ ডিসেম্বর (জাস্ট নিউজ) : মর্যাদাপূর্ণ সিলেট-১ আসনে বিএনপির প্রার্থী হলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির। শনিবার রাত সাড়ে ৮টার দিকে দলীয় কার্যালয়ে তার হাতে চূড়ান্ত মনোনয়নপত্র তুলে দেয়া হয়েছে।

এদিকে মনোনয়নপত্র হাতে পাওয়ার পর খন্দকার আব্দুল মুক্তাদির জানান, সবাইকে সঙ্গে নিয়ে তিনি সিলেট-১ আসনটি বেগম খালেদা জিয়াকে উপহার দিতে চান।

সব কল্পনার অবসান হলো সিলেট-১ আসনে। আগেই এ আসনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা হয়েছিল অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ছোট ভাই ড. একে আব্দুল মোমেনকে। কিন্তু বিএনপি থেকে প্রাথমিক মনোনয়ন দেওয়া হয় চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির ও প্রাইভেটাইজেশন কমিশনের সাবেক চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরী। মনোনয়নপত্র দাখিল করে এ দুই নেতা ছিলেন সিলেটের মাঠে। এ নিয়ে দলের নেতাকর্মীরা পড়েছিলেন দ্বিধাদ্বন্দ্বে।

অবশেষে শনিবার রাত সাড়ে ৮টায় সিলেট-১ আসনে বিএনপির প্রার্থী হিসেবে খন্দকার আব্দুল মুক্তাদিরকেই মনোনয়ন দেয়া হলো। খন্দকার আব্দুল মুক্তাদির হচ্ছে সিলেট-১ আসনের বিএনপি দলীয় সাবেক এমপি খন্দকার আব্দুল মালিকের ছেলে। ২০০৮ সালের নির্বাচনের পর থেকে তিনি সিলেট-১ আসনের নির্বাচনের টার্গেট নিয়ে মাঠে কাজ করছিলেন। পরবর্তীতে তাকে চেয়ারপারসনের উপদেষ্টা নির্বাচিত করা হয়।

২৪ অক্টোবর সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশের দিন তিনি সিলেটে গ্রেপ্তার হয়েছিলেন। প্রায় ১২ দিন কারাভোগের পর তিনি নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের কয়েকদিন আগে মুক্তি পান।

(জাস্ট নিউজ/একে/২১৩০ঘ.)