সিলেট জেলা ও মহানগর বিএনপির মানববন্ধন

জনতার ধৈর্য্যের বাঁধ ভাঙ্গার পূর্বেই খালেদা জিয়াকে মুক্তি দিন: সিলেট বিএনপি

জনতার ধৈর্য্যের বাঁধ ভাঙ্গার পূর্বেই খালেদা জিয়াকে মুক্তি দিন: সিলেট বিএনপি

সিলেট, ১২ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন- ভুয়া মামলায় অবৈধ সাজা দিয়ে গণতন্ত্রের ফিনিক্স পাখি বেগম খালেদা জিয়াকে কারাগারে প্রেরণ করে বাকশালী সরকার ইতিহাসের এক কালো অধ্যায়ের সূচনা করেছে।

মানুষের ধৈর্য্যের বাধ ভাঙ্গার আগেই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি না দিলে সরকারকে চড়া মূল্য দিতে হবে বলে হুঁশিয়ারী দিয়েছে সিলেট জেলা ও মহনগর বিএনপি। একই সঙ্গে দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে ফরমায়েসী এ অবৈধ রায়ের প্রত্যাখ্যান করেছে সিলেট বিএনপি।

সোমবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে`ভিত্তিহীন বানোয়াট' মামলায় সাজা প্রদানের প্রতিবাদ এবং অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবিতে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নগরীর চৌহাট্রাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত বিশাল মানববন্ধনে নেতৃবন্দরা এসব কথা বলেন।

রাজনৈতিক প্রতিহিংসার ষড়যন্ত্রমুলক মামলায় তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে ফরমায়েসী সাজা গণতন্ত্রকে হত্যা করে দেশে নবরুপে বাকশালী শাসন প্রতিষ্ঠার সুগভীর ষড়যন্ত্রের অংশ। কিন্তু এর পরিনতি অবৈধ সরকারের জন্য মঙ্গলজনক হবে না।

অবৈধ সরকার মনে করেছিল দেশনেত্রীকে সাজা দিয়ে বিএনপির বিরুদ্ধে অপপ্রচারের সুযোগ সৃষ্টি করতে। কিন্তু না, অবৈধ সাজার প্রতিবাদে দেশবাসী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের পক্ষে তাদের সুসংহত অবস্থান ব্যক্ত করেছে। দেশপ্রেমিক জনতা এই অবৈধ রায় প্রত্যাখ্যান করে বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবীতে রাজপথে নেমে এসেছে।

সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত বিশাল মানববন্ধনে জেলা ও মহানগর বিএনপি ছাড়াও মুক্তিযোদ্ধা দল, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, মহিলা দল, জাসাস ও ওলামা দলের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সিলেট জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল ও মহানগর সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আজমল বখত্ চৌধুরী সাদেক এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত বিশাল মানববন্ধনে বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার উপদেষ্টা আলহাজ্ব এম.এ হক, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি দিলদার হোসেন সেলিম, বিএনপির কেন্দ্রীয় সহ-ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা: শাহরিয়ার হোসেন চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম এবং জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ, সিলেট মহানগর বিএনপির সহ সভাপতি সালেহ আহমদ খসরু, রেজাউল হাসান কয়েছ লোদী, সিলেট মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক সৈয়দ মঈন উদ্দিন সোহেল, সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান আহমদ চৌধুরী, আব্দুল আহাদ খান জামাল, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ সভাপতি মাহবুবুল হক চৌধুরী, সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, ছাত্রদল নেতা আব্দুর রউফ, বোরহান আহমদ রাহেল, আলী আহমদ আলম, রুনু আহমদ, সিহাব খান, শাহ আকাব আহমদ পলাশ, সোহেল রানা, আব্দুল আহাদ সুমন, দিলদার হোসেন শামীম, জিয়াউল ইসলাম জিয়াব, সেলিম মিয়া প্রমুখ।

(জাস্ট নিউজ/একে/১৮৩০ঘ.)