এমপির পক্ষে মামলা করে এক সাংবাদিক জেলে পাঠালেন আরেক সাংবাদিককে!

এমপির পক্ষে মামলা করে এক সাংবাদিক জেলে পাঠালেন আরেক সাংবাদিককে!

স্থানীয় সংসদ সদস্যের মানহানির অভিযোগে হবিগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় স্থানীয় দৈনিক আমার হবিগঞ্জের সম্পাদক ও প্রকাশক সুশান্ত দাশগুপ্তকে গ্রেফতার করেছে পুলিশ। মামলাটির বাদী হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহির।

বৃহস্পতিবার (২১ মে) সকালের দিকে হবিগঞ্জ সদরের চিরাকান্দি থেকে তাকে গ্রেফতার করা হয়। দুপুরে তাকে আদালতে হাজির করা হলে আদালতের বিচারক কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে সকালে হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহির বাদী হয়ে পত্রিকার সম্পাদক সুশান্ত দাশ গুপ্ত, বার্তা সম্পাদক রায়হান উদ্দিন সুমনসহ ৪ জনের বিরুদ্ধে সদর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলায় উল্লেখ করা হয়, হবিগঞ্জ প্রেসক্লাবের আজীবন সদস্য এমপি আবু জাহিরের বিরুদ্ধে ভুয়া সংবাদ প্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে অপ্রচার চালাচ্ছেন দৈনিক আমার হবিগঞ্জের সম্পাদক ও প্রকাশক সুশান্ত দাশগুপ্ত।

গ্রেফতারের পর সুশান্ত দাশগুপ্ত নিজেই তার ফেসবুক আইডিতে স্ট্যাটাস দিয়ে বিষয়টি জানিয়েছেন।

তিনি লিখেছেন, আবু জাহির এমপির পক্ষে হবিগঞ্জ প্রেস ক্লাব আমার বিরুদ্ধে দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার প্রকাশিত কিছু নিউজের কারণে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে। আমাকে গ্রেফতার করে এসপি অফিসে আনা হয়েছে। সবাইকে বলবো ধৈর্য ধরতে। যথাযথ আইনী প্রক্রিয়ায় মুক্ত হয়ে আসবো। জয় বাংলা।

হবিগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ উল্লা গ্রেফতারের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

ওই সংসদ সদস্যের বিরুদ্ধে প্রেস ক্লাবের সদস্য হিসেবে অভিযোগ উঠেছে নাকি তার অন্য কোনও কার্যক্রম নিয়ে এসব বিষয়ে জানতে মামলার বাদী সায়েদুজ্জামান জাহিরের কাছে জানতে চাইলে তিনি পরে কথা বলবেন বলে ফোন রেখে দেন।