ফয়জুরকে পুলিশে হস্তান্তর, হাসপাতালে ভর্তি

ফয়জুরকে পুলিশে হস্তান্তর, হাসপাতালে ভর্তি

সিলেট, ৪ মার্চ (জাস্ট নিউজ) : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর হাসান ওরফে শফিকুরকে পুলিশের কাছে হস্তান্তর করেছে র‌্যাব। পুলিশ ফয়জুরকে হাসপাতালে ভর্তি করেছে।

রবিবার বিকাল পৌনে ৫টায় র‌্যাব-৯ এর একটি দল সিলেট কোতোয়ালি থানা-পুলিশের কাছে ফয়জুরকে হস্তান্তর করে। সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে পুলিশের পক্ষে হামলাকারী ফয়জুরকে গ্রহণ করেন নগর পুলিশের জ্যেষ্ঠ সহকারী কমিশনার (এসি, কোতোয়ালি) সাদেক কাওসার দস্তগির ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গৌছুল হোসেন।

শনিবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ফয়জুর রহমানের অতর্কিত হামলায় ছুরিকাহত হন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। এসময় প্রত্যক্ষদর্শী ছাত্ররা হামলাকারী ফয়জুরকে গণপিটুনি দেয়। পরে পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা তাকে শিক্ষা ভবনের একটি কক্ষে আটকে রাখেন।

পরে অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুরের বাসায় তল্লাশি চালায় আইনশৃঙ্খলা বাহিনী। বাসাটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পার্শ্ববর্তী কুমারগাঁওয়ের শেখপাড়ার। সেখান থেকে তার মামা সুনামগঞ্জ জেলা কৃষক লীগের বহিষ্কৃত নেতা ফজলুর রহমানকে আটক করা হয়েছে।

সুনামগঞ্জ জেলা কৃষক লীগের সদস্যসচিব বিন্দু তালুকদার বলেন, ফজলুর রহমান জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক ছিলেন। তিন মাস আগে তাকে বহিষ্কার করা হয়।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান জানান, বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী কুমারগাঁওয়ের শেখপাড়ার বাসাটিতে শনিবার দিবাগত রাত ১২টার দিকে অভিযান শুরু করে পুলিশ। এ সময় বাসাটি বাইরে থেকে তালা লাগানো ছিল। পরে পুলিশ তালা ভেঙে ভেতরে প্রবেশ করে। তালাবদ্ধ বাসার ভেতরে হামলাকারী যুবকের মামা অবস্থান করছিলেন। তাকে জিজ্ঞাসাবাদের জন্য দিবাগত রাত সোয়া ১টার দিকে থানায় আনা হয়। এ ছাড়া বাসা থেকে একটি ল্যাপটপ জব্দ করা হয়েছে।

ফয়জুরকে পুলিশের কাছে হস্তান্তরের আগে বিকালে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব জানায়, ফয়জুরের কাছ থেকে র‌্যাব বিভিন্ন ধরনের তথ্য পেয়েছে। সেই তথ্যের ভিত্তিতে র‌্যাব বের একটি দল কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে র‌্যাব তিনজনকে জিজ্ঞাসাবাদ করেছে।

র‌্যাব ধারণা করছে হামলার ঘটনায় ফয়জুরের সঙ্গে আরো কেউ ছিল। তবে জিজ্ঞাসাবাদে ফয়জুর র‌্যাবকে জানিয়েছে, সে একাই এ হামলা চালিয়েছে। র‌্যাব আরো জানায়, হামলার ঘটনার মূল বিষয়টি দেখবে পুলিশ। আর পুলিশের পাশাপাশি ছায়াতদন্ত করবে র‌্যাব।

(জাস্ট নিউজ/একে/২০০৭ঘ.)