সুনামগঞ্জে বজ্রপাতে ৪ জনের প্রাণহানি

সুনামগঞ্জে বজ্রপাতে ৪ জনের প্রাণহানি

সুনামগঞ্জ, ১ মে (জাস্ট নিউজ) : সুনামগঞ্জে বজ্রপাতে চারজন নিহত এবং ছয়জন আহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জ সদর, জামালগঞ্জ এবং বিশ্বম্ভরপুর উপজেলায় পৃথক বজ্রপাতে এ হতাহতের ঘটনা ঘটে।

সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল্লাহ্সহ অন্যান্য থানার ওসিরাও বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১২টার দিকে জামালগঞ্জের ফেনারবাক ইউনিয়নের খুঁজারগাঁও গ্রামে বাড়ির সামনে হাওরে কাজ করা অবস্থায় বজ্রপাতে কমলা কান্ত তালুকদার (৬০) নামের এক ব্যক্তি নিহত হন।

এ সময় কমলা কান্তের ছেলে প্রিন্স তালুকদার (২০) ও আরেক ছেলে খুঁজারগাঁও উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী সৈকত তালুকদার (১৫) গুরুতর আহত হয়। তাদের গুরুতর অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এছাড়া একই সময় বজ্রপাতে আহত আরেকজন একই গ্রামের পান্ডব তালুকদারের ছেলে আহত জ্ঞান তালুকদারকে (৪৫) জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, প্রায় একই সময় জামালগঞ্জের ভীমখালি ইউনিয়নের কলকতখা গ্রামের মুক্তার আলীর ছেলে কৃষক হিরণ মিয়া (৩০) বাড়ির সামনের হাওরে বজ্রপাতে নিহত হন।

এর কিছু সময়ের মধ্যেই সুনামগঞ্জ সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নের আব্দুল হাসেমের ছেলে আব্দুর রশিদ (৪৫) বাড়ির সামনের হাওরে এবং বিশ্বম্ভরপুর উপজেলার করচার হাওরে কাজ করার সময় হাওরপাড়ের মেরুয়াখলার সাঈদুর রহমানের ছেলে মো. আলম (৫০) বজ্রপাতে নিহত হন।

করচার হাওরে বজ্রপাতের ঘটনায় মো. আলমগীর (১৮), ওসমান মিয়া (৬৫) ও হারুন মিয়া (১৬) নামের তিন কৃষক আহত হয়েছেন।

এর আগে সোমবার দেশের বিভিন্ন স্থানে বজ্রপাতে ১৪ জন এবং রোববার নারী-শিশুসহ ১৭ জনের মৃত্যু হয়েছে।

(জাস্ট নিউজ/একে/২০৩৭ঘ.)