মেয়র আরিফুলের পাসপোর্ট ৬ মাসের জন্য ফেরতের নির্দেশ

মেয়র আরিফুলের পাসপোর্ট ৬ মাসের জন্য ফেরতের নির্দেশ

সিলেট, ২৮ আগস্ট (জাস্ট নিউজ) : সিলেট সিটি করপোরেশনের (সিসিক) নবনির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীর পাসপোর্ট ৬ মাসের জন্য ফেরত দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পাসপোর্টটি সিলেটের জেলা প্রশাসকের হেফাজতে রয়েছে।

আরিফুল হকের আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচাপরপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে, আরিফুল হক চৌধুরী পাসপোর্ট ফিরে পেতে সিলেট জেলা আদালতের দ্রুত বিচার ট্রাইব্যুনালে আবেদন করেছিলেন।

আরিফুল হকের আইনজীবী ব্যারিস্টার আব্দুল হালিম ক্বাফি জানান, দ্রুত বিচার ট্রাইব্যুনালে চলমান মামলায় জামিনে রয়েছেন মেয়র আরিফুল হক। জামিনের সিকিউরিটি হিসেবে জেলা প্রশাসকের হেফাজতে রয়েছে পাসপোর্টটি। ট্রাইব্যুনালে করা আরিফুল হক চৌধুরীর আবেদন নাকচ হলে তিনি উচ্চ আদালতের দ্বারস্থ হন মঙ্গলবার। ইংল্যান্ডের হার্ডফোর্ডশায়ার ইউনিভার্সিটি থেকে গ্রাজুয়েশন ডিগ্রী অর্জনকারী বড় মেয়ে নাহিয়ার কনভোকেশন (সমাবর্তন) অনুষ্ঠানে যোগ দিতে আরিফের পাসপোর্ট প্রয়োজন। শিগগিরই তিনি ইংল্যান্ডের উদ্যোশ্যে যাত্রা করবেন।

আবেদনের প্রেক্ষিতে উচ্চ আদালত ৬ মাসের জন্য আরিফের কাছে পাসপোর্ট ফিরিয়ে দিতে নির্দেশ দিয়েছেন। এ সময়ের পর আবার আরিফকে জেলা প্রশাসকের হেফাজতে পাসপোর্ট ফিরিয়ে দিতে হবে।

এর আগেও তিনি ওমরাহ হজে যাওয়ার জন্য ৬ মাসের জন্য উচ্চ আদালতের নির্দেশে পাসপোর্ট ফিরে পেয়েছিলেন।

প্রসঙ্গত, সাবেক অর্থমন্ত্রী শাহ এমএএস কিবরিয়া হত্যা মামলা ও সুনামগঞ্জে সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্তের জনসভায় বিস্ফোরণের ঘটনায় দায়েরকৃত মামলায় আসামী হিসেবে জামিনে রয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের টানা দুইবারের নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী। এই দু'টি মামলায় তিনি কারাগারেও ছিলেন প্রায় আড়াই বছর।

(জাস্ট নিউজ/একে/১৯১২ঘ.)