ইরানের প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু

ইরানের প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু

ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে রাজধানী তেহরানের প্রধান দুটি বিমানবন্দর থেকে আজ শুক্রবার ফ্লাইট চলাচল শুরু করেছে। এর আগে ইসরাইলের হামলার খবরের পর বলা হয়, ইরান তার সব ফ্লাইট বাতিল করেছে। কিন্তু দেশটির সরকারি বার্তা সংস্থা ইরনা বলছে, ইমাম খোমেনি ও মেহরাবাদ বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু হয়েছে। বার্তা সংস্থা রয়টার্স এ খবর দিয়েছে।

অন্যদিকে সিএনএন বলেছে, হামলার খবর শুনে আন্তর্জাতিক অনেক ফ্লাইট ইরানের আকাশপথকে এড়িয়ে ভিন্ন পথে চলাচল করছে। ইসফাহান শহরে বিমানবন্দরের কাছে বিস্ফোরণের পর ইসফাহান শহরসহ কয়েকটি শহরের ওপর দিয়ে বিমান চলাচল স্থগিত করে কর্তৃপক্ষ। সে সময় ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বলা হয়, ‘ইস্পাহান, সিরাজ ও তেহরান শহরের ওপর দিয়ে ফ্লাইট চলাচল স্থগিত করা হলো।’

পরে অবশ্য বলা হয়েছে, তেহরানের প্রধান বিমানবন্দরে ফ্লাইট চলাচল আবার শুরু হয়েছে। এর আগে এক মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে এবিসি নিউজের খবরে বলা হয়, ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। তবে রয়টার্স তাৎক্ষণিকভাবে খবরগুলোর সত্যতা যাচাই করতে পারেনি। অন্যদিকে ইরানও অস্বীকার করছে। তারা বলছে, এমন কোনো হামলা চালায়নি ইসরাইল।

তবে তারা ইসফাহানের আকাশে তিনটি ছোট ড্রোনকে গুলি করে ভূপাতিত করেছে। ইরানের বিভিন্ন সংবাদমাধ্যম বলছে, তেমন কোনো হামলা হয়নি ইরানে। সব কর্মকাণ্ড স্বাভাবিক আছে। হামলার যে খবর ছড়িয়ে দেয়া হচ্ছে তা হলো ইসরাইল ও আমেরিকার প্রোপাগান্ডা।