রেললাইনে উঠল বাস, অল্পের জন্য রক্ষা পেল ট্রেনযাত্রীরা

রেললাইনে উঠল বাস, অল্পের জন্য রক্ষা পেল ট্রেনযাত্রীরা

টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে বাস নিয়ন্ত্রণ হারিয়ে রেললাইনে উঠে পড়ে। এতে বাস ও ট্রাকের চালকসহ ৪ থেকে ৫ জন আহত হয়েছেন। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছেন ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের হাজারও যাত্রী।

বুধবার সকালে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার এসআই টিটু চৌধুরী এ বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী জানান, মঙ্গলবার রাত ২টার দিকে মহাসড়কের হাতিয়া এলাকায় ঢাকাগামী আরপি এক্সপ্রেস নামে একটি বাস ও বঙ্গবন্ধু সেতু পূর্বগামী একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রেললাইনের ওপরে উঠে যায়।

এ সময় মধ্যরাতে মহাসড়কে ঘটনাস্থলে ডিউটিরত ছিলেন বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার এসআই টিটু চৌধুরীসহ আরও বেশ কয়েকজন পুলিশ সদস্য। তারা জানতে পারেন টাঙ্গাইল থেকে পঞ্চগড় এক্সপ্রেস নামে একটি ট্রেন বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনের দিকে ছেড়ে আসছে।

একপর্যায়ে দ্রুত সংশ্লিষ্টদের ফোন করে ট্রেনটি থামানোর জন্য অনুরোধ জানান এসআই টিটু। পরে ট্রেনটি ঘটনাস্থলে এসে দাঁড়ালে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান ট্রেনের যাত্রীরা। এর পর দ্রুত বাসটি সরানো হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এসআই টিটু চৌধুরী জানান, এ ঘটনায় বাসের চারজন যাত্রী ও ট্রাকের চালকসহ ৫ জন গুরুতর আহত হন। পরে তাদের আহতাবস্থায় উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়। দুর্ঘটনাকবলিত বাস ও ট্রাকটি সেতুপূর্ব থানায় রাখা হয়েছে।