আওয়ামী লীগ নিজেরা একটা নির্বাচন করে তামাশা করেছে: বিএনপি মহাসচিব

আওয়ামী লীগ নিজেরা একটা নির্বাচন করে তামাশা করেছে: বিএনপি মহাসচিব

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, "আওয়ামী লীগ নিজেরা একটা নির্বাচন করে তামাশা করেছে। আন্তর্জাতিক দেশগুলো বলেছে, বাংলাদেশের নির্বাচন ভালো হয়নি। একটা ভুয়া নির্বাচন করে জনগণের অধিকার কেড়ে নিয়েছে, ভোটের অধিকার কেড়ে নিয়েছে।"

রবিবার বিকালে ঠাকুরগাঁও সদর উপজেলা রুহিয়া বিএনপির আয়োজনে জেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রয়াত তৈমুর রহমানের স্মরণ সভায় প্রধান অথিতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, ‌"যে দেশে কোনো জবাবদিহিতা থাকে না, সে দেশে গণতন্ত্রকে প্রতিষ্ঠা করা যায় না। মানুষের অধিকার আদায় করা যায় না।"

তিনি বলেন, "আমরা জনগণকে সঙ্গে নিয়ে তার বিরুদ্ধে দীর্ঘদিন ধরে লড়াই করছি। আমাদের নেতাকর্মীরা রাস্তায় নামলেই হামলা-মামলা দিয়ে গ্রেপ্তার করা হচ্ছে। আমি বৃদ্ধ বয়সেও বহুবার জেলে গিয়েছি।"

বিএনপি মহাসচিব বলেন, "বিএনপির ৬০ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। অপরাধ তারা বিরোধী দল করে। আওয়ামী লীগের এখন আর কোনো শক্তি নেই। তাই এখন তারা রাষ্ট্রযন্ত্র দিয়ে দল চালাচ্ছে।"

মির্জা ফখরুল বলেন, "২০১৪ সাল থেকে মানুষ মুখ ফিরিয়ে নিলেও তারাই জয়ী হয়। মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি বন্ধ না করলে একদিন তারা ধ্বংস হয়ে যাবে। এই দেশ অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে, আমদানি-রপ্তানি কমে গেছে। দেশের ব্যাংকগুলো সরকার শেষ করে দিয়েছে। শিক্ষক থেকে শুরু করে পিয়ন পর্যন্ত প্রতিটি নিয়োগে বাণিজ্য করছে।"

বিএনপি মহাসচিব আরও বলেন, "দেশের মানুষ আজ দেশের ভেতরেই পরাধীনভাবে জীবনযাপন করছে। বিরোধী দল করলেই বা বিরোধী মতের হলেই আজ সাধারণ মানুষকেও আসামি বানিয়ে দেওয়া হচ্ছে।" 

এসময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমীন, জেলা মহিলাদলের সভানেত্রী ফোরাতুন নাহার প্যারিস, সদর উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হামিদ, জেলা যুবদলের সভাপতি আবু নুর চৌধুরী, রুহিয়া থানা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল জব্বারসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।