পাকিস্তান হবে মহানবীর মদিনা রাষ্ট্র: ইমরান খান

পাকিস্তান হবে মহানবীর মদিনা রাষ্ট্র: ইমরান খান

ঢাকা, ২৬ জুলাই (জাস্ট নিউজ) : নির্বাচনে আনুষ্ঠানিক বিজয় ঘোষণা করলেন পাকিস্তানের নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পাওয়া তেহরিকে ইনসাফ পার্টির চেয়ারম্যান ইমরান খান। বৃহস্পতিবার জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে ইমরান বলেন, মোহাম্মদ আলী জিন্নাহ’র স্বপ্নের পাকিস্তান গড়তে কাজ করবেন তিনি। ডন, সিএনএন।

নতুন পাকিস্তানের রূপরেখা দেন, দেশটির সম্ভাব্য প্রধানমন্ত্রী ইমরান খান। বলেন, ‘মদিনা রাষ্ট্রের আদলে পাকিস্তান গড়ে তুলবো। যেখানে বিধবা ও এতিমরাও সরকারের সেবা পাবে। মহানবী (স.) যেভাবে রাষ্ট্র চালাতেন সেভাবে চলবে পাকিস্তান।’

ইমরান খান বলেন, পাকিস্তানের অর্থনীতি এখন ইতিহাসের সবচেয়ে খারাপ সময় পার করছে। এত বেশি ঋণ কখনও পাকিস্তানের ছিল না। দুর্নীতির কারণে প্রবাসীরা দেশের মাটিতে বিনিয়োগ করছে না। ফলে চাকরি পাচ্ছে না তরুণরা। এর সমাধান করতে হবে।

দুর্নীতি বন্ধে প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করার ঘোষণা দেন ইমরান খান।

‘আমি পুরো পাকিস্তানকে ঐক্যবদ্ধ রাখবো। রাজনৈতিক কারণে কেউ প্রতিহিংসার শিকার হবে না। আইন ধনী-গরীব সবার জন্য সমানভাবে কাজ করবে।’ বলেন পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর বিশালাকার প্রাসাদকে শিক্ষা প্রতিষ্ঠান বানিয়ে ফেলার ঘোষণা দেন ইমরান। বলেন, সরকারের নীতি হবে গরীবদের উন্নয়নের জন্য, কেবল অভিজাত ব্যক্তিদের জন্য নয়।

ইমরান বলেন, ‘ভারত এক পা এগুলে, আমি দুই পা এগিয়ে যাব। আমি সৌহার্দ্য চাই।একে অন্যের প্রতি দোষারোপ করে কোন লাভ নেই। আমরা সবাই মিলে দারিদ্র্যমুক্ত দক্ষিণ এশিয়া গড়তে কাজ করতে পারি’।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২২০৯ঘ.)