ন্যায়ের পক্ষে দাঁড়ালে আল্লাহর রহমতে বিজয় হবেই : ড. কামাল

ন্যায়ের পক্ষে দাঁড়ালে আল্লাহর রহমতে বিজয় হবেই : ড. কামাল

ঢাকা, ২ জানুয়ারি (জাস্ট নিউজ) : গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, অন্যায়ের বিরুদ্ধে জয় আমি বহুবার দেখেছি। কিভাবে দুনীতিবাজ স্বৈরাচার দৌড়ে পালিয়েছে তা সবাই দেখেছে। ন্যায়ের পক্ষে দাঁড়ালে আল্লাহর রহমতে সৎ মানুষের বিজয় হবেই। ২০১৮’তেও তা দেখব। না বেঁচে থাকলেও বলতে পারি জনগণ বিজয়ী হবেই। ইনশাল্লাহ ন্যায়ের বিজয় হবেই। কারণ অন্যায়ের পক্ষে যে অবস্থান নেয় তার পরাজয় আমি বহুবার দেখেছি। আমি চাই সৎভাবে সুন্দুরভাবে একটা প্রক্রিয়া হবে। সেভাবেই জনগণ তাদের প্রতিনিধি নির্বাচন করবে।

সন্ত্রাস খুন চাঁদাবজি ধর্ষণ দুর্নীতি রখে দাঁড়াও সমাজ সভ্যতা ও দেশ বাঁচাও শীর্ষক আলোচনা সভায় ড. কামাল হোসেন এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যারা চাঁদাবাজি করছে হুমকি দিচ্ছে তারা জনগণের প্রতিনিধি হতে পারে না। দেশের মালিক জনগণ। এজনগণ মালিক হয়ে ঐকবদ্ধ হলে কোনো শক্তি নেই এদের উপেক্ষা করে। কেউ তাদের দমিয়ে রাখতে পারবে না। আমরা আপস করতে এসব দাবি জানাচ্ছি না। দেশে আইনের শাসন থাকবে, জানমালের নিরাপত্তা থাকবে। জানমালের নিরাপত্তার জন্য আইনের শাসন প্রয়োজন। পুলিশ কোনো দলের বা ব্যক্তি বা পরিবারের হয়ে কাজ করতে পারে না।

ড. কামাল বলেন, নাম কা ওয়াস্তে স্বাধীনতা আনা হয়নি। তিনি বলেন, সবাই শুনেছে বর্তমান ক্ষমতাসীন দলের লোকেরা বলেছিল তারা দ্রুত আলাপ আলোচনা করে একটি গ্রহণযোগ্য নির্বাচন দেবে। কিন্তু ২০১৮ সাল হয়ে গেল এখনো তারা তাদের প্রতিশ্রুত নির্বাচন দিচ্ছে না। তিনি জনগণকে এব্যাপারে ক্ষমতাসীনদের কাজে জানতে পরামর্শ দেন। কেন তারা এখন তাদের সেই প্রতিশ্রুতি রাখছে না।

গণফোরাম ঢাকা মহানগরের উদ্যোগে মঙ্গলবার আরামবাগস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, জনগণের মধ্যে মৌলিক লক্ষ্যে নিয়ে ঐক্য রয়েছে। জনগণ ঐকবদ্ধ। যারা সংকীর্ণভাবে দলীয় রাজনীতি করে তারাই প্রচার করে জনগণ ঐকবদ্ধ নয়।

তিনি বলেন, সবাই চায় জনগণ তার ভোটাধিকার প্রয়োগ করুক। স্বাধীনভাবে ভোট দেয়ার পরিবেশ নিশ্চিত করতে হবে। তিনি বলেন, আমরা নিরপেক্ষভাবে ভোট দিতে চাই। এটা নিয়ে কোনো বিরোধ হতে পারে না। পুলিশ নিরপেক্ষভাবে আইন প্রয়োগ করবে। আলোচনা সভায় পার্টির নির্বাহী পরিষদের সদস্য অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুসহ আ.ও.ম. শফিক উল্লাহ মোশতাক আহমদ প্রমুখ বক্তব্য রাখেন।

(জাস্ট নিউজ/একে/২০৩০ঘ.)