তেজগাঁওয়ে ২ পরিবারের সংঘর্ষ: মালামাল লুট, আহত ৫

তেজগাঁওয়ে ২ পরিবারের সংঘর্ষ: মালামাল লুট, আহত ৫

ঢাকা, ২৭ এপ্রিল (জাস্ট নিউজ) : রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকার একটি বাসায় দুই ভাড়াটিয়া পরিবারের মধ্যে কথা কাটাকাটির জেরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মো. দেলোয়ার হোসেন (৩৩), মমতাজ বেগম (৩০), মনি আকতার (২৫), আজিম বেগম (৬০) ও কাজল (১৫) নামের পাঁচজন আহত হয়েছেন।

জানা গেছে, শুক্রবার সকালে চিৎকার চেঁচামেচিকে কেন্দ্র করে ৪৭/বি, উত্তর বেগুনবাড়িতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী পরিবার ১১ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছে বলে জানা গেলেও শিল্পাঞ্চল থানা পুলিশ বলছে এখনো মামলা হয়নি। জড়িত সন্দেহে শাহ আলম (৩০), বিল্লাল হোসেন (২০) ও আব্দুল মোল্লা (১৮) নামের তিন জনকে আটক করলেও পুলিশ আটকের বিষয়ে কিছুই বলছে না।

পুলিশ বলছে, দুই পক্ষের মধ্যে আপোষে মিমাংসা না হলে পরবর্তীতে মামলা দায়ের হবে। আপাতত অভিযোগ নিয়ে বিষয়টি খতিয়ে দেখছে তারা।

হামলার শিকার আহত দেলোয়ার হোসেনের বোন পারুল বেগম জানান, তার বড় ভাই শিল্পাঞ্চল এলাকার ৪৭/বি বাসায় পরিবার নিয়ে ভাড়া থাকেন। শুক্রবার সকালে তিনি ঘুমাচ্ছিলেন, সে সময় পাশের বাসায় চিৎকার চেঁচামেচির কারণে তার ঘুম ভেঙ্গে যায়।

এ নিয়ে পাশের ফ্ল্যাটের ভাড়াটিয়া মহিলাকে চিৎকার-চেঁচামেচি বন্ধ করতে বললে ওই মহিলা উত্তেজিত হয়ে যায়। এসময় তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এর কিছুক্ষণ পরেই বাহির থেকে বেশ কিছু লোক ফোন দিয়ে এনে দেলোয়ারের বাসায় ঢুকে বাসার মালামাল ভাঙচুর শুরু করে এবং সামনে যাকে পেয়েছে তাকে মেরেছে।

তিনি জানান, দেলোয়ারসহ তার স্ত্রী সন্তানসহ ৫ জনের কারো মাথা, কারো হাতসহ শরীরের বিভিন্ন স্থানে বেশ আঘাত করেছে তারা। এসময় তারা একটি মোবাইল, ২টি স্বর্ণের চেইন ও নগদ ২১ হাজার টাকাসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়।

এ ঘটনা সম্পর্কে বাড়ির মালিক মো. শরীফ জানান, শুক্রবার সকালের দিকে এ হামলার ঘটনা ঘটেছে। পাশাপাশি ফ্ল্যাটে ভাড়া থাকতো দুই পরিবারই। বাচ্চাদের চিৎকার চেঁচামেচির কারণে দেলোয়ারের ঘুম ভেঙ্গে গেলে তা নিয়ে কথা বলতে গেলেই কথা কাটাকাটি হয়। এর জের ধরে কিছুক্ষণ পরেই ওই মহিলা বহিরাগত কিছু লোক ফোন করে এনে এ হামলা চালায়। হামলার শিকার পরিবার থানায় একটি অভিযোগ করেছে বলে শুনেছি।

শিল্পঞ্চল থানার উপ-পরিদর্শক এসআই কাউসার গাজী ঘটনাস্থল থেকে জানান, শিল্পাঞ্চল থানার বস্তী এলাকায় তর্কাতর্কির এক পর্যায়ে দুই পরিবারের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় বেলুন দিয়ে বাড়ি দিলে দেলোয়ার নামের একজনের মাথার এক অংশে হালকা কেটে যায়। এছাড়া আরো ৪ জন আহত হয়েছে। ঘটনাস্থলে উত্তেজনা দেখা দিলে বাড়িওয়ালাসহ স্থানীয়রা তাৎক্ষণিক মিটমাট করে দু পক্ষকে শান্ত করে। এ নিয়ে ভুক্তভোগীরা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। দুটি পক্ষের মধ্যে এ ঘটনা আপোসে মিমাংসা না হলে পরবর্তীতে মামলা দায়ের হবে বলে জানান তিনি।

(জাস্ট নিউজ/এমআই/একে/২১১৬ঘ.)