৩ দিনের মধ্যেই মেডিকেলে ভর্তির ফল প্রকাশ!

৩ দিনের মধ্যেই মেডিকেলে ভর্তির ফল প্রকাশ!

ঢাকা, ৫ অক্টোবর (জাস্ট নিউজ) : রাজধানীসহ সারাদেশে সুষ্ঠুভাবে সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ পরীক্ষার ফলাফল ৭২ ঘণ্টার মধ্যে প্রকাশ হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

শুক্রবার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি জানান, সারাদেশে ১৯টি কেন্দ্রের ২৯টি ভেন্যুর ৮১৪টি কক্ষে সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা বা বাইরের কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় তারা সবাই খুব খুশি বলে প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক জানান, ইতোমধ্যেই রাজধানীর বিভিন্ন কেন্দ্রের পরীক্ষার খাতা স্বাস্থ্য অধিদফতরে এসেছে। ঢাকার বাইরের কেন্দ্রগুলো থেকেও পরীক্ষার খাতা নিয়ে দায়িত্বশীল কর্মকর্তারা রওনা হয়েছেন বা হচ্ছেন।

স্বাস্থ্য মহাপরিচালক জানান, চলতি বছর ১০০ নম্বরের নৈব্যক্তিক প্রশ্নপত্রে অনুষ্ঠিত পরীক্ষায় প্রায় ৬৬ হাজার পরীক্ষার্থী অংশ নেন। এবার পরীক্ষার খাতা বৃহস্পতিবার (পরীক্ষার আগের দিন) রাতে পৌঁছেছে এবং পরীক্ষা শেষে আগে আগেই খাতা নিয়ে রওয়ানা হচ্ছে। গতবার পরীক্ষা শেষ হওয়ার পর সংশ্লিষ্টরা দুপুরের খাবার খেয়ে রওনা হয়। কিন্তু এবার লাঞ্চ না করেই রওনা দিতে অনুরোধ জানানো হয়। প্রয়োজনে গাড়িতে প্যাকেট লাঞ্চ খেয়ে নিতে বলেছেন। তাই এবার গতবারের চেয়ে আগেই ঢাকার বাইরে থেকে পরীক্ষার খাতা এসে স্বাস্থ্য অধিদফতরে পৌঁছাবে।

এ বছর সরকারি ৩৬টি কলেজে ৪ হাজার ৬৮টি ও বেসরকারি ৬৯টি কলেজে ৬ হাজার ২৩২টি আসনসহ মোট ১০ হাজার ৩০০ আসনে শিক্ষার্থী ভর্তি হবে। পরীক্ষার ফলাফলের ভিত্তিতে জাতীয় মেধা তালিকা তৈরি করে শিক্ষার্থী ভর্তি করা হবে।

(জাস্ট নিউজ/এমআই/১৬৫০ঘ.)