বুয়েট শিক্ষার্থীদের সঙ্গে উপাচার্যের বৈঠক চলছে

বুয়েট শিক্ষার্থীদের সঙ্গে উপাচার্যের বৈঠক চলছে

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. সাইফুল ইসলামের সঙ্গে আন্দোলনকারী শিক্ষার্থীদের বৈঠক শুরু হয়েছে। শুক্রবার বিকাল সাড়ে ৫টায় এ বৈঠক শুরু হয়। বুয়েটের কেন্দ্রীয় অডিটোরিয়ামে বৈঠকটি অনুষ্ঠিত হচ্ছে।

এর আগে বিকেল ৫টা ২২ মিনিটে উপাচার্য অডিটোরিয়ামে প্রবেশ করেন। তিনি ও ডিএসডব্লিউ পরিচালকসহ সাতজন মঞ্চে বসেছেন। শিক্ষক সমিতির সভাপতি ও বিভিন্ন অনুষদের ডিনরা বৈঠকে উপস্থিত রয়েছেন।

শিক্ষার্থীরা জানান, বৈঠকে ১০ দফা দাবি ও আবরার হত্যার ঘটনায় উঠে আসা ইস্যুগুলো নিয়ে ভিসির কাছে জবাব চাওয়া হবে।

এর আগে শিক্ষার্থীরা নিজেদের পরিচয়পত্র প্রদর্শন করে ক্যাম্পাসের ভেতরে প্রবেশ করেন।

সরেজমিনে দেখা গেছে, শুক্রবার দুপুর ৩টা থেকে সারিবদ্ধ হয়ে পলাশীর মূল ফটকের ছোট গেট দিয়ে নিজেদের আইডি কার্ড দেখিয়ে ভেতরে প্রবেশ করেন শিক্ষার্থীরা।

কয়েকজন সিনিয়র শিক্ষার্থী মূল ফটক বন্ধ করে ফটকের ছোট গেটের সামনে দাঁড়িয়ে প্রবেশকারী শিক্ষার্থীদের পরিচয়পত্র দেখে দেখে ভেতরে প্রবেশ করার সুযোগ দেন।

প্রবেশ করার জন্য লাইনে দাঁড়ানো কয়েকজন শিক্ষকের সঙ্গে কথা হলে তারা জানান, উপাচার্য স্যারের সঙ্গে উন্মুক্ত আলোচনায় বসতে আমরা অডিটোরিয়ামের দিকে যাচ্ছি। সেখানে শুধু উপাচার্য স্যার, শিক্ষার্থীরা এবং কিছু সাংবাদিকের প্রবেশে অনুমোদন দেওয়া হবে। তবে কোনো সাংবাদিক সরাসরি বৈঠকের খবর প্রচার করতে পারবে না বলেও জানান তারা।

শিক্ষার্থীরা বলেন, উপাচার্য স্যারের কাছে আমাদের অনেক কিছু জানার আছে। তার কাছে অনেক বিষয়ের জবাবদিহি চাওয়া হবে। পাশাপাশি আমাদের দাবি-দাওয়া কীভাবে স্যার বাস্তবায়ন করবেন সে বিষয়গুলো নিয়েও উন্মুক্ত আলোচনা হবে।

এ আলোচনার পরে শিক্ষার্থীদের আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তারা।

এরও আগে গতকাল বৃহস্পতিবার উপাচার্যের পক্ষ থেকে আলোচনায় বসার প্রস্তাব দেওয়া হয়, তাতে সম্মতি জানান শিক্ষার্থীরা।

এমআই