নাসিমকে কটূক্তি, বেরোবির সেই শিক্ষককে সংগঠন থেকে বহিষ্কার

নাসিমকে কটূক্তি, বেরোবির সেই শিক্ষককে সংগঠন থেকে বহিষ্কার

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী সদ্য প্রয়াত মোহাম্মদ নাসিমকে কটূক্তি করে স্ট্যাটাস দেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের প্রভাষক সিরাজুম মুনিরা। এ ঘটনায় তাকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন প্রগতিশীল শিক্ষক সমাজ।

সোমবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. একেএম ফরিদ-উল ইসলাম।

তিনি বলেন, বিভিন্ন মাধ্যমে আমরা জানতে পারি, আওয়ামী লীগ নেতা ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেন সিরাজুম মনিরা। যা একজন শিক্ষকের কাছ থেকে কোনোভাবে কাম্য নয়। যেহেতু এই সংগঠনটি মুক্তিযুদ্ধের চেতনা লালন করে। সেজন্য তাকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছি। পরবর্তীতে মিটিং করে এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত শনিবার সদ্য প্রয়াত আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেয় বেগম রোকেয়া বাংলা বিভাগের সেই শিক্ষক। পরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের করা আইসিটি মামলায় রোববার রাত ১২টায় গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন তাজহাট থানা পুলিশ।