সেন্সর ছাড়পত্র পেয়েছে ‘দহন’

সেন্সর ছাড়পত্র পেয়েছে ‘দহন’

ঢাকা, ২৭ নভেম্বর (জাস্ট নিউজ) : রায়াহান রাফী পরিচালিত ‘দহন’ মুক্তি পাচ্ছে আগামী ৩০ নভেম্বর। ইতোমধ্যে ছবিটি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরবোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। মঙ্গলবার দুপুরে এই তথ্য জানিয়েছেন নির্মাতা রায়হান রাফী।

সম্প্রতি সিয়াম ও পূজা অভিনীত এই ছবির ‘হাজির বিরিয়ানি’ নামের একটি গান নিয়ে বিতর্ক শুরু হয়। গানটিতে আপত্তিকর শব্দের ব্যবহারের কারণে দেশের বেশ কয়েক গুণী সঙ্গীতশিল্পী গানটির বিরুদ্ধে অবস্থান নেয়। এরই প্রেক্ষিতে গানটির বিরুদ্ধে নোটিশ পাঠায় বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড।

গত ৪ নভেম্বর সেন্সর বোর্ডের পক্ষে চিঠি ইস্যু করে সেন্সর বোর্ডের সচিব মোহাম্মদ আলী সরকার জাজের কাছে চিঠি পাঠান। সেই প্রেক্ষিতে গানটির কথায় পরিবর্তন করা হয়েছে বলে জানা গেছে। ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজের ইউটিউব চ্যানেল থেকে সরিয়ে নেওয়া হয়েছে বিতর্কিত গানটি।

এখন ‘মাতাল হয়ে হিসু করবো দেয়ালে’ এর পরিবর্তে গাওয়া হবে ‘মাতাল হয়ে ঢলে পড়বো দেয়ালে’। কলকাতার প্রিয় চট্টোপাধ্যায় এর কথায় গানটির সুর, সঙ্গীতায়োজন ও কণ্ঠ দিয়েছেন আকাশ সেন।

ছবিটিতে সিয়াম-পূজা ছাড়া আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, জাকিয়া বারী মম, রাজ রিপা, শিমুল খান, হারুন রশিদ, উজ্জ্বল কবির হিমু, জামশেদ শামীমসহ অনেকে।

(জাস্ট নিউজ/এমজে/১৫৪৬ঘ.)