ডিজিটাল প্লাটফর্মে বড় পর্দার অভিজ্ঞতা পাওয়া যায় না : শাহরুখ খান

ডিজিটাল প্লাটফর্মে বড় পর্দার অভিজ্ঞতা পাওয়া যায় না : শাহরুখ খান

ঢাকা, ২৬ ডিসেম্বর (জাস্ট নিউজ) : ডিজিটাল প্লাটফর্ম সিনেমার জন্য হুমকি নয় বলে মনে করেন বলিউড বাদশা শাহরুখ খান। শাহরুখ খান সম্প্রতি এক সাক্ষাৎকারে জানান, ডিজিটাল প্লাটফর্ম সিনেমার জন্য হুমকি নয়। আসলে এখান থেকে বড় পর্দার অভিজ্ঞতা পাওয়া যায় না। এটি নির্দিষ্ট দর্শকদের জন্য নির্মিত হয়। যা ভারতের জন্য ক্ষতিকর কিছু নয়।

এদিকে, শাহরুখ খানের সদ্য মুক্তিপ্রাপ্ত ‘জিরো’ ছবি যেন আক্ষরিক অর্থেই ‘জিরো’। শোনা গিয়েছিল, এ ছবি নাকি বলিউড বাদশার কেরিয়ারের অন্যতম। অনেক আশা নিয়ে সিনেমা হলে গিয়ে নাকি হতাশই হয়েছেন বেশিরভাগ দর্শক। সোশ্যাল মিডিয়ায় দর্শকের একটা বড় অংশ তেমন প্রতিক্রিয়াই দিয়েছেন।

ছবিতে এক বামনের চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ। এক মাদকাসক্ত অভিনেত্রীর ভূমিকায় রয়েছেন ক্যাটরিনা কাইফ। আনুশকা শর্মা এক বিজ্ঞানীর ভূমিকায় অভিনয় করেছেন। যার জীবনটা আটকে হুইলচেয়ারে। দর্শকদের মতে, একটা বড় অংশের মতে, পরিচালনা, অভিনয়, সম্পাদনা কোনও বিভাগেই নাকি পাস নম্বরও দেওয়া যায় না এই ছবিকে।

বর্তমানে ইন্টারনেট ব্যবহার করে প্রচুর দর্শক বিভিন্ন অ্যাপস ও ওয়েবসাইটের মাধ্যমে ওয়েব সিরিজ, সিনেমা ও নাটক দেখছেন। বিশ্বের অন্যান্য দেশের পাশাপাশি ভারতেও গত কয়েক বছর ধরে ডিজিটাল প্লাটফর্ম জনপ্রিয়তা পেয়েছে। সংশ্লিষ্ট অনেকে মনে করছেন, ডিজিটাল প্লাটফর্ম সিনেমা ও টেলিভিশনের দর্শক নিয়ে যাচ্ছে। যা এই বড় দুইটি মাধ্যমের জন্য হুমকি স্বরূপ। যদিও বলিউড বাদশা শাহরুখ খান এমনটি মানতে নারাজ।

(জাস্ট নিউজ/এমজে/১৪৫০ঘ.)