শুটিংয়ে ফিরছেন মৌসুমী

শুটিংয়ে ফিরছেন মৌসুমী

দুই মাস আমেরিকা ভ্রমণ, এরপর দেশে এসে নিজের ফাউন্ডেশনের কাজ, শিল্পী সমিতির নির্বাচন-এসব নিয়েই ব্যস্ত চিত্রনায়িকা মৌসুমী। ফলে হাতে থাকা সিনেমার শুটিং শেষ করতে পারছিলেন না। যদিও এসব সিনেমার শিডিউলও দেওয়া ছিল না। তবে বাকি থাকা কাজ দ্রুতই শেষ করে দিতে চান এ অভিনেত্রী।

সর্বশেষ গত বছরের অক্টোবরে মির্জা সাখাওয়াৎ হোসেনের পরিচালনায় ‘ভাঙ্গন’ সিনেমায় অভিনয় করেছিলেন। এরপর আর তাকে কোনো শুটিংয়ে দেখা যায়নি। কারণ এর পরপরই তিনি আমেরিকায় চলে যান। সেখান থেকে ফিরেছেন গেল বছরের ডিসেম্বরের শেষদিকে। এবার শুটিংয়ে ফেরার পরিকল্পনা করেছেন মৌসুমী।

তিনি জানিয়েছেন, ২৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন শেষ হলেই শুটিং শুরু করবেন। আগামী ২৪ জানুয়ারি ‘ভাঙ্গন’র কাজ দিয়ে ক্যামেরার সামনে দাঁড়াবেন মৌসুমী। এ ছাড়া জাহিদ হোসেনের পরিচালনায় ‘ফু’ নামের আরেকটি নতুন সিনেমার কাজ শুরুর কথা রয়েছে।

নতুন বছরের প্রথম শুটিং প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘অনেকদিন ক্যামেরা থেকে দূরে ছিলাম। এবার ফিরছি। ভাঙ্গন দিয়েই বছর শুরু করছি। এ সিনেমাটি ভাসমান কিছু মানুষের জীবনের গল্প নিয়ে তৈরি হচ্ছে।’

প্রসঙ্গত, এবারের নির্বাচনে তিনি মিশা-জায়েদ পরিষদ থেকে কার্যকরী সদস্য হিসাবে অংশ নিয়েছেন। এ প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘নির্বাচন ভালোভাবে হোক, সুন্দরভাবে হোক-এটাই আমার প্রত্যাশা। যারা ভালো কাজ করছে, আগামীতে আরও ভালো করবে, সমিতির সদস্যদের অধিকার রয়েছে ভোটাধিকার প্রয়োগের মধ্য দিয়ে তাদের বেছে নেওয়ার।’

এমজে/