১৩৮ কোটি টাকার বাড়ি ফেলে রেখেছেন জর্জ ও আমাল ক্লুনি

১৩৮ কোটি টাকার বাড়ি ফেলে রেখেছেন জর্জ ও আমাল ক্লুনি

জর্জ ক্লুনি ও আমাল ক্লুনিকে বলা হয় হলিউডের ফেভারিট পাওয়ার কাপল বা শক্তিধর যুগল। তারা একসঙ্গে বসবাস করার জন্য লন্ডনে টেমস নদীর তীরে এক কোটি পাউন্ডে একটি ম্যানসন কিনেছিলেন। বাংলাদেশি মুদ্রায় এর দাম পড়ে প্রায় ১৩৮ কোটি ১৪ লাখ টাকা। এত দামে ম্যানসন কিনে সেই বাড়িতে গত কমপক্ষে দু’বছর এই দম্পতি বসবাস করছেন না বলে জানিয়েছেন স্থানীয়রা। ওই ম্যানসন বা বাড়িতে আছে ৯টি বেডরুম। এই দম্পতি ভেনিসে আমান ক্যানাল গ্রান্ডে হোটেলে তাদের বিয়ে সম্পন্ন করেছিলেন। এর কয়েকদিন আগে ২০১৪ সালের সেপ্টেম্বরে বার্কশায়ারের সোনিংয়ের কাছে ৫ একর জায়গাজুড়ে গ্রেড-টু তালিকাভুক্ত ওই ম্যানসনটি কিনে নেন এক কোটি পাউন্ডে। এরপর আরও দেড় বছর তাতে মেরামত কাজ, রঙ করান। এতে খরচ হয় আরও কয়েক লাখ পাউন্ড।

বাড়িটিকে চারদিকে বিভিন্ন রকম গাছ ঘিরে রেখেছে। বাড়িটিতে আছে ৯টি বেডরুম, একটি বিশাল সুইমিং পুল, পুল হাউজ, বিশাল ছাদ, বোট হাউজ, একটি অ্যাস্ট্রোটার্ফ টেনিস কোর্ট ও ১২ আসনের একটি সিনেমা হল।

এই ম্যানসনটি নবায়ন কাজে বিপুল পরিমাণ খরচ এবং অতি উচ্চমূল্যে তা কেনার পর স্থানীয়রা বলছেন, ক্লুনিরা এখানে থাকেন না। সূত্রগুলো দ্য মেইলকে জানিয়েছে- জর্জ ক্লুনির বয়স এখন ৬২ বছর। তার স্ত্রী আমাল ক্লুনির ৪৫। তারা সোনিং এলাকার স্থানীয় পাব এবং রেস্তোরাঁয় নিয়মিত যাওয়া-আসা করতেন, এসবের পৃষ্ঠপোষক ছিলেন। কিন্তু তাদের কী হয়েছে! দুই বছর ধরে তারা এই বাড়িতে বসবাসই করেন না। একজন প্রতিবেশী বলেন, তারা মাঝেমধ্যে আসতেন এ বাড়িতে। কিন্তু কমপক্ষে দু’বছর তাদেরকে দেখাই যায় না। এটা একটা সাধারণ জ্ঞানের বিষয় যে, তারা আর এখানে থাকেন না। স্থায়ীভাবে বসবাসের কথা তো আসতেই পারে না। তারা এখানে আর কখনো আসেন না।

২০১৭ সালে এই দম্পতির যমজ সন্তান ইলা ও আলেকজান্ডারের জন্ম হয়। এর একবছর আগে বাড়িটি নবায়ন হয়ে যায়। তখন জর্জ ক্লুনি এবং আমাল ক্লুনিকে সোনিংয়ে দেখা যেতো। জর্জ ক্লুনি সেখানে গিয়ে তার সৌন্দর্য্যে মুগ্ধ হয়েছিলেন। জর্জ ক্লুনি ও আমাল ক্লুনি পরিবারের ঘনিষ্ঠ একটি সূত্র বলেছে, এই দম্পতি তাদের সময় ভাগ করে নিচ্ছেন ইতালি এবং যুক্তরাষ্ট্রে। বাকিংহামের জেরার্ডস ক্রোসে সোনিং থেকে মাত্র ২০ মাইল দূরে বড় হয়েছেন মানবাধিকার বিষয়ক আইনজীবী আমাল ক্লুনি। তার মা বারিয়া আলামুদ্দিন এখনও সেখানে বসবাস করেন।