নওয়াজ শরিফের অসুস্থতা নিয়ে সন্দেহ ইমরান খানের

নওয়াজ শরিফের অসুস্থতা নিয়ে সন্দেহ ইমরান খানের

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও মুসলিম লীগ-নওয়াজের নেতা নওয়াজ শরিফের মেডিকেল রিপোর্ট নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

এয়ার অ্যাম্বুলেসের সিঁড়িতে তিনি যেভাবে দৌড়ে উঠেছেন, তা দেখে ব্যথিত হওয়ার কথাও জানিয়েছেন সাবেক এই ক্রিকেট কিংবদন্তি।

নিজ শহরের একটি প্রকল্পের উদ্বোধনের সময় তিনি বলেন, নওয়াজ শরিফ বিমানের সিঁড়ি বেয়ে উঠছেন, তা দেখার পর আরেকবার তার মেডিকেল প্রতিবেদনে চোখ বুলিয়েছি। তাতে বলা হয়েছে, তার হার্ট সমস্যা রয়েছে এবং কিডনি ঠিক মতো কাজ করছে না। এছাড়াও তার ডায়াবেটিস রয়েছে।

নওয়াজ শরিফের স্বাস্থ্য নিয়ে তার এই মন্তব্য এমন এক সময় এসেছে, যার দিন দুয়েক আগে প্রধান বিচারপতি আসিফ সাঈদ খোসা বলেছেন, প্রধানমন্ত্রী নিজেই কাউকে বিদেশে যেতে অনুমতি দিয়েছেন।

সাবেক এই প্রধানমন্ত্রীর মেডিকেল রিপোর্টে ১৫টি রোগের কথা উল্লেখ রয়েছে। যার মধ্যে হৃদরোগের জটিলতা রয়েছে। এর অর্থ হচ্ছে, তিনি মৃত্যুর দ্বারপ্রান্তে রয়েছেন।

‘কিন্তু নওয়াজ শরিফকে এয়ার অ্যাম্বুলেসে উঠতে দেখে আমি অবাক হয়েছি যে লন্ডনমুখী বিমান দেখেই তিনি সুস্থ হয়ে উঠছেন কিনা,’ বললেন সাবেক এই ক্রিকেট তারকা।

কেবল মানবিক কারণে নওয়াজ শরিফকে লন্ডনে যাওয়ার অনুমতি দেয়ার কথা স্মরণ করে ইমরান খান বলেন, মেডিকেল বোর্ডের সুপারিশেই তাকে লন্ডনে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে। গত ১১ নভেম্বর পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী এই মেডিকেল প্রতিবেদন গ্রহণ করেছে।

এমআই