অভিসংশনের প্রধান ২ তারকা সাক্ষীকে বরখাস্ত করলেন ট্রাম্প

অভিসংশনের প্রধান ২ তারকা সাক্ষীকে বরখাস্ত করলেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন শুক্রবার বহিষ্কার করা অভিশংসন তদন্তে দুই সাক্ষীর মধ্যে রয়েছেন হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা কাউন্সিলের শীর্ষ ইউক্রেন বিশেষজ্ঞ লেঃ কর্নেল আলেকজান্ডার ভিন্ডম্যান এবং ইউরোপীয় ইউনিয়নের যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত গর্ডন সন্ডল্যান্ড। রয়টার্স।

ট্রাম্প এবং ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কির মধ্যে গত ২৫ জুলাই যে বিরোধী দলের দুর্নীতি তদন্ত নিয়ে যে ফোনালাপ শুনেছিলেন সে সম্পর্কে ভিন্ডম্যান নভেম্বরে সাক্ষ্য দিয়ে বলেছিলেন, তাদের আলাপ তিনি বিশ্বাস করতে পারছিলেন না। তার এই সাক্ষ্য তদন্তের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়। সত্য কথা বলার জন্য ভিন্ডম্যানকে হোয়াইট হাউজ থেকে বের করে দেয়া হয়েছে বলে তার আইনজীবী ডেভিড প্রেসম্যান জানিয়েছেন।

ডেমোক্রেট নিয়ন্ত্রিত হাউস অফ রিপ্রেজেন্টিভের অন্য সাক্ষী সন্ডল্যান্ড বহিষ্কার হওয়ার পরপরই জানায়, ইউরোপীয় ইউনিয়নে মার্কিন রাষ্ট্রদূত হিসাবে তার পদ থেকে বরখাস্ত করা হয়েছে।

ভিন্ডম্যানের যমজ ভাই ইয়েভজেনি, যিনি এনএসসিতে আইনজীবী হিসাবে কাজ করেছিলেন, তাকেও হোয়াইট হাউস থেকে বহিষ্কার করা হয়। তবে এনিয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

ট্রাম্প বলেছেন যে বুধবার তাকে অভিশংসন থেকে মুক্তি দেয়া সত্ত্বেও তিনি অভিশংসন তদন্তে জড়িত ডেমোক্রেটস এবং সরকারি কর্মকর্তাদের ওপর এখনও বিরক্ত। ট্রাম্পের রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের দুর্নীতি তদন্তের জন্য ইউক্রেনের ওপর চাপ দেয়ার অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন শুরু হয়।

ট্রাম্পের একজন উপদেষ্টা বলেছিলেন, ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ তোলা মানেই এই বার্তা পাঠানো যে এই পক্ষপাত সহ্য করা হবে না।