ভারতের রাষ্ট্রপতি ভবনে করোনার হানা

ভারতের রাষ্ট্রপতি ভবনে করোনার হানা

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ভারতে টানা ৪র্থ দফায় লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে।

এরই মধ্যে জানা গেছে দেশটির রাষ্ট্রপতি ভবনে হানা দিয়েছে প্রাণঘাতী এ করোনাভাইরাস।
রবিবার রাষ্ট্রপতি বাসভবনের এক সিনিয়র কর্মকর্তার বরাত দিয়ে সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, রাষ্ট্রপতি ভবনের সহকারী কমিশনার পদমর্যাদার একজন পুলিশ কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

রিপোর্ট জানার পর পরই পুলিশের ওই কর্মকর্তাকে দিল্লির একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভবনে তার সংস্পর্শে আসা আরও ছয় পুলিশ কর্মকর্তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। অতিরিক্ত সতর্কতার জন্য রিপোর্ট আসার আগেই এই ছয়জনকে আইসোলেশনে নেয়া হয়েছে।

জানা গেছে, পূর্ব দিল্লির কারকারদুমার আবাসিক এলাকায় সরকারি কোয়ার্টারে থাকতেন ওই সহকারী পুলিশ কমিশনার। তার ওই এলাকাকে জীবাণুমুক্ত করা হয়েছে।

প্রেসিডেন্ট রাম নাথ কোবিন্দের কার্যালয়ের পাশের ভবনেই ওই পুলিশ কর্মকর্তা তার দায়িত্ব পালন অবস্থায় করোনায় আক্রান্ত হন।

এর আগে গত মাসে রাষ্ট্রপতি ভবনের একটি কোয়ার্টারের এক কর্মচারী করোনায় আক্রান্ত হন। এ খবরের পর পরই অন্তত ১২৫টি কোয়ার্টার বন্ধ করে দেয় রাষ্ট্রপতি ভবন কর্তৃপক্ষ। এবং সেখানে ব্যাপক বিধিনিষেধ আরোপ করা হয়।

প্রসঙ্গত ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৯৬ হাজার ১৬৯ জন। মারা গেছেন ৩ হাজার ২৯ জন। সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৮২৪ জন।

এমজে/