ডোনাল্ড ট্রাম্পের ছোট ভাই রবার্ট ট্রাম্প মারা গেছেন

ডোনাল্ড ট্রাম্পের ছোট ভাই রবার্ট ট্রাম্প মারা গেছেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের ছোট ভাই রবার্ট ট্রাম্প ৭২ বছর বয়সে মারা গেছেন। হোয়াইট হাউস বিবিসিকে এই খবর নিশ্চিত করেছে।

শনিবার ডোনাল্ড ট্রাম্প এক বিবৃতিতে বলেছিলেন, "তিনি কেবল আমার ভাই না, তিনি আমার সবচেয়ে ভাল বন্ধুও"

মার্কিন সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছিল যে রবার্ট ট্রাম্প গুরুতর অসুস্থ, তবে তিনি কী ধরণের রোগে ভুগছিলেন তা স্পষ্ট নয়।

প্রেসিডেন্ট শুক্রবার বিকেলে নিউইয়র্কের হাসপাতালে তার ভাইকে দেখতে গিয়ে সাংবাদিকদের বলেন: "তিনি খুব কঠিন সময় কাটাচ্ছেন।"

তিনি বলেন, "খুব দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে বলতে হচ্ছে,আমার প্রিয় ভাই রবার্ট নিরবে নিভৃতে মারা গেছেন। তাঁর স্মৃতি চিরকাল আমার হৃদয়ে বাস করবে।"

ডোনাল্ড ট্রাম্পের ছেলে এরিকও এই মৃত্যুর ঘটনায় শ্রদ্ধা জানান।

"রবার্ট ট্রাম্প ছিলেন খুব দারুণ মানুষ - দৃঢ়, দয়াবান এবং বিশ্বস্ত," তিনি টুইটারে লেখেন, "আমাদের পুরো পরিবার তাকে গভীরভাবে স্মরণ করবে।"

ফ্রেড এবং মেরি অ্যান ট্রাম্পের পাঁচ সন্তানের মধ্যে রবার্ট সবচেয়ে ছোট ছিলেন এবং তার ভাই ডোনাল্ডের দু'বছর পরে তার জন্ম হয়েছিল। রবার্ট ট্রাম্প মূলত ট্রাম্প প্রপার্টি এম্পায়ারের জন্য রিয়েল এস্টেট বিনিয়োগ পরিচালনা করতেন।

তিনি তার কর্মজীবনের বেশিরভাগ সময় পরিবারের রিয়েল-এস্টেট ফার্মে ব্যয় করেছেন, সবশেষ তিনি শীর্ষ নির্বাহী হয়েছিলেন। শেষ সময়গুলোয় তিনি নিউইয়র্কে আধা অবসরে ছিলেন।

তিনি সম্প্রতি তার ভাগ্নি মেরি ট্রাম্পের লেখা "হাউ মাই ফ্যামিলি ক্রিয়েটেড ওয়ার্ল্ডস মোস্ট ডেঞ্জারাস ম্যান" (কিভাবে আমার পরিবার বিশ্বের সবচেয়ে বিপজ্জনক মানুষের জন্ম দিয়েছেন) শীর্ষক বইয়ের প্রকাশনা বন্ধে আদালতের শরণাপন্ন হন। ওই বইটি প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে লেখা হয়েছিল। তবে রবার্ট ট্রাম্প বইটির প্রকাশনা বন্ধে ব্যর্থ হন।

নিউইয়র্ক পোস্টের প্রতিবেদন অনুসারে, জুনে ম্যানহাটনের মাউন্ট সিনাই হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে এক সপ্তাহেরও বেশি সময় ধরে ছিলেন রবার্ট ট্রাম্প। সূত্র : বিবিসি

এমজে/