ভারতে মুসলিম তরুণীদের ধর্মান্তরিত করে হিন্দুদের সঙ্গে বিয়ে দেয়ার অভিযোগ

ভারতে মুসলিম তরুণীদের ধর্মান্তরিত করে হিন্দুদের সঙ্গে বিয়ে দেয়ার অভিযোগ

মুসলিম যুবতীদের ধর্মান্তরিত করে হিন্দু ছেলেদের সঙ্গে বিবাহ করান শকুন্তলা ভারতী। চাঞ্চল্যকর অভিযোগ উঠল আলিগড়ের প্রাক্তন বিজেপি মেয়রের বিরুদ্ধে।

৭ আগস্ট অলিগড়ের এক তরুণী নিরুদ্দেশ হয়ে যান তাঁর বাড়ি থেকে। তরুণীর জামাইবাবু এক হিন্দু ছেলের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন থানায়। তিনি জানান, তাঁর স্ত্রীর বোন বাড়ি থেকে পালিয়ে গিয়েছেন। সঙ্গে করে কিছু গয়নাও নিয়ে গিয়েছেন। এবং এক হিন্দু ছেলেকে বিয়ে করার জন্য নিজের ধর্ম পরিবর্তন করছেন তিনি। পুলিশ হিন্দু তরুণের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৬৩ ও ৩৬৬ ধারায় মামলা দায়ের করে। এবং তরুণীর তল্লাশি চালায়।

অন্যদিকে তরুণীর দিদি টুইটারে বিজেপি মেয়রের বিরুদ্ধে অভিযোগ করে পোস্ট করেন। তাঁর দাবি, এসবের পেছনে রয়েছেন শকুন্তলা দেবী। তিনি মুসলিম মেয়েদের অপহরণ করে নিয়ে গিয়ে ধর্মান্তরিত করে হিন্দু ছেলেদের সঙ্গে বিয়ে দেওয়ায়। এমনকি রবিবার একটি সাংবাদিক সম্মেলনে প্রকাশ্যে এই ঘটনার মূলচক্রী হিসেবে অভিযুক্ত করেন মেয়র শকুন্তলা দেবীকে। তাঁর বক্তব্য, ‘‌আমার বোন যখন থানায় আসেন, তাঁর সঙ্গে গাড়িতে ছিলেন প্রাক্তন মেয়র। এমনকি বোনকে আমার সঙ্গে কথা পর্যন্ত বলতে দেননি শকুন্তলা দেবী। তিনি কীভাবে এই ঘটনায় জড়িত হলেন?‌ তিনি আদপে একটি চক্র চালাচ্ছেন। যেখানে মুসলিম মেয়েদের অপহরণ করে নিয়ে গিয়ে ধর্ম পরিবর্তন করিয়ে হিন্দু ছেলের সঙ্গে বিয়ে করান তিনি।’‌

যদিও পুলিশ তাঁর বোনকে উদ্ধার করার পর তিনি জানান, এই বিয়ে তিনি নিজের ইচ্ছেতেই করেছেন। তাঁকে কোনওরকম জোর করা হয়নি। ১০ আগস্ট আর্য সমাজ মন্দিরে তাঁরা বিয়ে করেছেন। পাত্রের সঙ্গে তাঁর আগেই পরিচয় হয়েছিল। সেই থেকে প্রেম। এবং পরে বিয়ে করার সিদ্ধান্ত। তাঁর দাবি, তাঁকে কেউ জোর করেননি। তাঁর দিদির অভিযোগগুলি সম্পূর্ণ মিথ্যে। তিনি আসলে এই বিয়েতে রাজি ছিলেন না।

অভিযোগটি সম্পূর্ণ মিথ্যে বলে দাবি মেয়রের। তিনি জানান, যদি কেউ এই অভিযোগের জন্য প্রয়োজনীয় প্রমাণ সামনে আনতে পারে, তাহলে তিনি রাজ্য ছেড়ে চলে যাবেন চিরকালের মতো। শকুন্তলা ভারতী দাবি, ‘‌আমার সম্পর্কে খারাপ কথা রটিয়ে আমার ইমেজ নষ্ট করার চেষ্টা চলছে এখানে। প্রমাণ না করতে পারলে এমন কথা যেন আর কখনও না বলা হয়।’‌