ডেইলি মেইলের রিপোর্ট

হোয়াইট হাউজে নাটকীয় পরিবর্তন

হোয়াইট হাউজে নাটকীয় পরিবর্তন

প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ও ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পের করোনা শনাক্ত হওয়ার পর নাটকীয়ভাবে পাল্টে গেছে হোয়াইট হাউজের পরিবেশ। প্রেস সেক্রেটারি কেলিয়া ম্যাকইনানি সহ হোয়াইট হাউজের স্টাফরা মুখে মাস্ক পরা শুরু করেছেন সবাই। তাদের অনেকে এই প্রথমবারের মতো মাস্ক পরেছেন।

শুক্রবার যখন প্রেসিডেন্টকে হেলিকপ্টারে করে ওয়াল্টার রিড মেডিকেল সেন্টারে নেয়া হয়, তখন হোয়াইট হাউজের লনে উপস্থিত ছিলেন স্টাফরা। এ সময় তাদের সবার মুখে ছিল মাস্ক। দৈহিক পরিভাষা বিষয়ক বিশেষজ্ঞরা লন্ডনের ডেইলি মেইলকে বলেছেন, এ সময় ওইসব স্টাফদের দেখে মনে হয়েছে তারা ভীত, হতাশাগ্রস্ত। এমন একজন বিশেষজ্ঞ প্যাতি উড বলেছেন, আমার মনে হয়েছে ওইসব স্টাফ উদ্বিগ্ন। একই সঙ্গে আতঙ্কগ্রস্ত।

এখবর দিয়েছে অনলাইন ডেইলি মেইল। উল্লেখ্য, প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট দলের প্রার্থী জো বাইডেন মুখে মাস্ক পরার কারণে তার সমালোচনা করেছিলেন ট্রাম্প। তার মাত্র কয়েকদিনের মধ্যেই তিনি আক্রান্ত হলেন করোনায়। ফলে তাকে হোয়াইট হাউজ থেকে হেলিকপ্টার মেরিন ওয়ানে করে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। এ সময় হোয়াইট হাউজের লনে উপস্থিত ছিলেন স্টাফরা। তাদের সবার মুখে প্রথমবার ছিল মাস্ক। এমনকি প্রেসিডেন্ট ট্রাম্প যখন হোয়াইট হাউজ থেকে বেরিয়ে হেলিকপ্টারে ওঠেন, তখন তার মুখেও ছিল মাস্ক।

এমজে/