ভার্চুয়াল বিতর্কে অংশ নেবেন না ট্রাম্প

ভার্চুয়াল বিতর্কে অংশ নেবেন না ট্রাম্প

যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, তিনি ভার্চুয়াল প্রেসিডেন্সিয়াল বিতর্কে অংশ নিচ্ছেন না। বিতর্কের আয়োজক কর্তৃপক্ষ ‘দ্য কমিশন অন প্রেসিডেন্সিয়াল ডিবেটস’ বৃহস্পতিবার ঘোষণা দিয়েছে, দুই প্রেসিডেন্ট প্রার্থীর মধ্যে ১৫ অক্টোবরের দ্বিতীয় বিতর্কটি ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে। এর কিছুক্ষণের মধ্যে ফক্স বিজনেস চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প বলেছেন, এ ধরনের বিতর্ক করে সময় নষ্ট করতে চান না তিনি।

আগামী বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুই প্রেসিডেন্ট প্রার্থীর মধ্যে বিতর্কের এই দিনক্ষণ আগেই ঠিক ছিল। তবে প্রথম বিতর্কের পর করোনায় আক্রান্ত হন ডোনাল্ড ট্রাম্প। এর পর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। অবশ্য তিনদিন হাসপাতালে থেকে তিনি এখন হোয়াইট হাউসে থেকেই চিকিৎসা নিচ্ছেন।

এর মধ্যেই বৃহস্পতিবার দ্বিতীয় বিতর্ক ভার্চুয়ালি আয়োজন করার সিদ্ধান্তের কথা জানায় কমিশন।

ফক্স বিজনেস চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প অভিযোগ করেছেন, তার প্রতিদ্বন্দ্বী জো বাইডেনকে সুবিধা দিতে এমন পদক্ষেপ নিয়েছে কমিশন। তিনি বলেছেন, ‘ব্যক্তিগত বিতর্ক করে আমি সময় নষ্ট করতে চাই না।’

তার মতে, একটি কম্পিউটারের কাছে বসে এমন বিতর্ক করা হাস্যকর। ‘আমি এই ভার্চুয়াল বিতর্কে জড়াচ্ছি না’ বলেন তিনি।

বিবিসি ট্রাম্পের প্রচার শিবিরের বরাতে জানিয়েছে, বিতর্কের জন্য নির্ধারিত ওই সময়ে একটি প্রচার মিছিল করার চিন্তাভাবনা করছেন রিপাবলিকান প্রেসিডেন্ট।