বাইডেনের ‘নিরাপত্তা জোরদার করা হবে’

বাইডেনের ‘নিরাপত্তা জোরদার করা হবে’

যুক্তরাষ্ট্র গোয়েন্দা সংস্থা শুক্রবার থেকে সম্ভাব্য প্রেসিডেন্ট জো বাইডেনের নিরাপত্তা জোরদার করবে বলে খবর প্রকাশ করেছে ওয়াশিংটন পোস্ট।

পত্রিকাটি খবর প্রকাশ করেছে যে, শুক্রবার জো বাইডেন ভাষণ দিতে পারেন, এমন তথ্য গোয়েন্দা সংস্থাকে জানিয়েছেন বাইডেনের এজেন্টরা।

যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিসের মুখপাত্র ক্যাথরিন মিলহোয়ান এই বিষয়ে মন্তব্য করতে চাননি। তিনি বলেছেন যে তার সংস্থা শীর্ষ কর্মকর্তাদের নিরাপত্তার ব্যবস্থা সম্পর্কে মন্তব্য করে না।

এ বিষয়ে জো বাইডেনের সহযোগীরাও কথা বলতে রাজি হননি।

জো বাইডেন ও তার নির্বাচনী প্রচারণার দল ডেলাওয়ারের একটি কনভেনশন সেন্টারে অবস্থান করছেন।

বাইডেন জর্জিয়ায় এগিয়ে রয়েছেন। ১৯৯২ সালের পর থেকে রাজ্যটি কখনই কোন ডেমোক্র্যাট প্রার্থীকে বিজয়ী করেনি। সর্বশেষ তথ্য অনুযায়ী মি. বাইডেন এক হাজারের সামান্য বেশি ভোটে এগিয়ে রয়েছেন। রাজ্যের ৯৯% ভোট গণনা সম্পন্ন হয়েছে।

এই রাজ্যে বাইডেন জিতলে মি. ট্রাম্পের জন্য নির্বাচনে সার্বিক বিজয় অসম্ভব হয়ে দাঁড়াবে।

পেনসিলভেনিয়ায় প্রায় ২০,০০০ ভোট বেশি নিয়ে ডোনাল্ড ট্রাম্প এগিয়ে আছেন। কিন্তু ডাক যোগ আরও বেশি ভোট আসার সুবাদে মি. বাইডেনের ভোট সংখ্যা এখন বাড়ছে।

অ্যারিজোনা এবং নেভাডাতেও মি. বাইডেন এগিয়ে রয়েছেন।

হোয়াইট হাউস থেকে বৃহস্পতিবার দেয়া এক বিবৃতিতে ট্রাম্প বলেছেন, "যদি বৈধ ভোট গণনা করা হয় তাহলে আমি সহজেই জিতেছি। আর যদি অবৈধ ভোট গণনা করা হয়, তাহলে তারা নির্বাচনের ফলাফল আমাদের কাছ থেকে চুরি করতে পারবে।"