পাকিস্তানে ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ৬৫

পাকিস্তানে ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ৬৫

পাকিস্তানের সিন্ধুপ্রদেশে সোমবার ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৬৫ জনে দাঁড়িয়েছে, আহতের সংখ্যা ১৫০ জনেরও বেশি। মঙ্গলবার ধ্বংসস্তূপের ভেতর থেকে আরও ১২টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

স্থানীয় সময় সোমবার রাত সাড়ে ৩টার দিকে সিন্ধুর ঘোটকি জেলার দারকি শহরের কাছে করাচি থেকে আসা ট্রেন মিল্লাত এক্সপ্রেসের আটটি বগি লাইনচ্যুত হয়, তখন ওই লাইনে অন্যদিক থেকে আসা স্যার সৈয়দ এক্সপ্রেস নামের আরেকটি ট্রেন বগিগুলোকে সজোরে ধাক্কা দেয়। খবর দ্যা ডনের।

মিল্লাত এক্সপ্রেস করাচি থেকে সারগোদা যাচ্ছিল আর সৈয়দ এক্সপ্রেস রাওয়ালপিন্ডি থেকে আসছিল। এই দুটি ট্রেনে প্রায় ১২০০ যাত্রী ছিল।

সোমবার সারা দিন ধরে উদ্ধারকাজ চালানোর পরও আজ ভোরে ধ্বংসস্তূপের নিচে অনেক যাত্রী আটকা পড়ে ছিলেন, তাই হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছিল।

ঘোটকির রাইতি ও ডাকারকি রেলওয়ে স্টেশনের মধ্যবর্তী এলাকায় দুর্ঘটনাটি ঘটে। স্থানীয় কৃষক ও গ্রামবাসী প্রথম ঘটনাস্থলে এসে উদ্ধারকাজ শুরু করেন।

উদ্ধারকাজে ও আহতদের হাসপাতালে নিয়ে যেতে তারা ট্রাক্টরও ব্যবহার করেন। পরে পুলিশ, আধাসামরিক বাহিনী, জেলা প্রশাসনের কর্মকর্তা ও সেনা সদস্যরা উপস্থিত হয়ে উদ্ধারকাজে অংশ নেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এ দুর্ঘটনায় হতাশা প্রকাশ করে দায়ীদের খুঁজে বের করতে জরুরি তদন্তের আশ্বাস দিয়েছেন।

এমজে/