সুপারশপে ঢুকেই এলোপাতাড়ি গুলি, নিহত ২

সুপারশপে ঢুকেই এলোপাতাড়ি গুলি, নিহত ২

আবারো বন্দুক হামলায় রক্ত ঝরলো যুক্তরাষ্ট্রে। টেনিসি অঙ্গরাজ্যের একটি সুপারশপে বন্দুকধারীর গুলিতে অন্তত ২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অন্তত ১২ জন। হামলার পর বন্দুকধারী নিজের গুলিতে আত্মহত্যা করেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরে মেমফিসের একটি চেইনশপে ঢুকে অতর্কিত গুলি চালাতে থাকে বন্দুকধারী। ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে বেশ কয়েকজন হতাহত হন। খবর পেয়ে ঘটনাস্থলে এসে হাজির হয় সোয়াটসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বন্দুক হামলার পর সুপারশপের প্রতিটি কক্ষে অভিযান চালানো হয়। তবে হামলাকারীকে ধরার আগেই বন্দুকধারী নিজের গুলিতে আত্মহত্যা করেন।

প্রত্যক্ষদর্শীরা বলেন, আমরা প্রথমে গুলির শব্দ শুনতে পাই। এরপর দেখলাম দোকান থেকে অনেকে হুড়মুড়িয়ে বেরিয়ে আসছে। আবারো গুলির শব্দ শুনতে পাই। আমরা সেখান থেকে দৌঁড়ে পালিয়ে আসি।

বন্দুক হামলার পর ঐ এলাকায় নিরাপত্তা জোরদার করে পুলিশ। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

স্থানীয় এক পুলিশ কর্মকর্তা বলেন, দোকানটিতে অনেক কর্মচারী ছিলো। বন্দুক হামলার সময় তারা লুকিয়ে ছিলো। তাদের জীবন বাঁচাতে যা করার দরকার ছিলো তারা সেটাই করেছে।

বন্দুক হামলার ঘটনায় সুপারশপের পার্শ্ববর্তী এলাকাতেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। বাড়তি নিরাপত্তা হিসেবে স্থানীয় স্কুলটিও লকডাউন করে ফেলা হয়।

হামলার কারণ অনুসন্ধানে এরইমধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ। যে গাড়ি দিয়ে এসে হামলা চালানো হয়েছে সেটি জব্দ করা হয়েছে। একইসঙ্গে প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

এমজে/